scorecardresearch

বড় খবর

কর্নাটকে সিদ্ধান্ত, প্রতিবাদ কলকাতার রাস্তায়

কর্নাটকের বৈঠকে স্থির হয়েছে, সারা দেশে একযোগে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আন্দোলন করতে হবে। সেই সিদ্ধান্ত অনুসারে শুক্রবার কলকাতায় মিছিলের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।

কর্নাটকে সিদ্ধান্ত, প্রতিবাদ কলকাতার রাস্তায়
তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করেন পার্থ চট্টোাধ্য়ায়।

কর্নাটকে এইচ ডি কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়সহ অন্য়ান্য বিজেপি বিরোধী নেতৃত্ব। দেশব্য়াপী গেরুয়াবাহিনীর বিরুদ্ধে জোরালো আন্দোলন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। প্রস্তাব ওঠে এই মুহূর্তে পেট্রোল ও ডিজেলের দাম অস্বাভাবিক বৃদ্ধির ফলে পথে নামতে হবে। ওই বৈঠকেই স্থির হয় দেশব্য়াপী পেট্রোপণ্য়ের মূল্য়বৃদ্ধির প্রতিবাদে করতে হবে একযোগে। কর্নাটকের বৈঠকের ওই সিদ্ধান্ত ফলপ্রসূ করতে তড়িঘড়ি রাজ্য় নেতৃত্বকে নির্দেশ দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়। সেই সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার মহানগরের পথে নামছে তৃণমূল কংগ্রেস।

টানা অস্বাভাবিক ভাবে পেট্রোপণ্য়ের মূল্য় বৃদ্ধি ঘটছে। বাজার একেবারে অগ্নিমূল্য় যা ইদানিংকালে রেকর্ড ছুঁয়েছে।  এই দাবি করেছেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্য়ায়। এর প্রতিবাদে আগামী শুক্রবার মহানগরে মিছিল করবে তৃণমূল কংগ্রেস। সাংবাদিক সম্মেলনে দলের মহাসচিব বলেন, ‘‘ওই দিন দুপুর ২টোয়  তৃণমূল যুব কংগ্রেসের নেতৃত্বে সুবোধ মল্লিক স্কোয়্য়ার থেকে মিছিল শুরু হবে। মিছিল শেষ হবে পার্কস্ট্রিটে। পর দিন সারা রাজ্য়জুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।’’ তাঁর বক্তব্য়, কেন্দ্রীয় সরকারের এই সর্বনাশা নীতির প্রভাব পড়েছে জনজীবনে। আন্তর্জাতিক বাজারে পেট্রোজাত সামগ্রীর দাম কমলে এদেশে দাম কমবে এমনটাই বলা হয়ছিল। কিন্তু বাস্তবে তা যে ঘটছে না, সে কথা মনে করিয়ে দেন তৃণমূল মহাসচিব।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Agitation against petrol diesel price hike decision made in karnataka tmc rally in kolkata