scorecardresearch

বড় খবর

প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলে ক্ষোভ-বিক্ষোভ আসলে ‘কৌশল’, দাবি শুভেন্দুর

জোড়া-ফুলের প্রার্থী তালিকা প্রকাশের ২৪ ঘন্টা কাটলেও থামছে না ক্ষোভ-বিক্ষোভ। অস্বস্তি বাড়ছে শাসক শিবিরের। এবার মুখ খুললেন বিরোধী দলনেতা।

agitation on candidates list in tmc is a strategy says Suvendu Adhikari
শুভেন্দুর নিশানায় আই-প্যাক।

জোড়া-ফুলের প্রার্থী তালিকা প্রকাশের ২৪ ঘন্টা কাটলেও থামছে না ক্ষোভ-বিক্ষোভ। অস্বস্তি বাড়ছে শাসক শিবিরের। যা নিয়ে ইতিমধ্যেই কটাক্ষ ছুড়ে দিয়েছে বিরোধী দলগুলি। এবার পুরনো দলের মধ্যেকার অসন্তোষ নিয়ে মুখ খুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর সাফ দাবি, এই ক্ষোভ-বিক্ষোভ আদতে তৃণমূলের গভীর কৌশল।

কেন এমন বললেন শুভেন্দু অধিকারী? তার ব্যাখ্যাও দিয়েছেন তিনি। বলেছেন, ‘একটা সংস্থা আছে, যারা ওদের পরামর্শ দেয় এটা তাদেরই তৈরি করা। ও সংস্থার কাছেই কয়লা, বালি, গরু ঝেড়ে শয়ে শয়ে টাকা যায়।’ অর্থাৎ নাম না করলেও শুভেন্দু যে আই-প্যাককেই নিশানা করতে চেয়েছে তা স্পষ্ট।

আরও পড়ুন- ‘তৃণমূলের প্রার্থী তালিকাই শেষ কথা’, ইস্তফার ইচ্ছা প্রসঙ্গেও ভোল বদল মন্ত্রীর

বিরোধী দলনেতার সংযোজন, ‘এই ধরণের অসন্তোষ আসলে দু’টি কারণে হতে পারে বলে ব্যক্তিগতভাবে আমি মনে করি। প্রথমত, এটা তৈরি করা। তৃণমূলের প্রার্থী হলেই জিতব, তৃণমূলেরই চাহিদা আছে। বিক্ষোভ দেখিয়ে সেই বাজারদর তৈরির চেষ্টা চলছে। মানুষকে এইভাবে হাইপ তুলে বিভ্রান্তি করে দেওয়ার প্রচেষ্টা। দ্বিতীয়ত, তৃণমূলের হয়ে জিতলেই আগামী ৫ বছরের জন্য পুকুর ভরাট সহ সবধরণের বেআইনি কাজ করার ইজারা মিলবে। তাই এই ক্ষোভ-বিক্ষোভ।’

রাজ্যের উত্তর থেকে দক্ষিণ তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে বহু জায়গায় ক্ষোভ-অসন্তোষ রয়েছে। শুক্রবার রতের পর সেই বিক্ষোভের মাত্রা আরও বেড়েছে। কোথাউ টায়ার জ্বালিয়ে, আবার কোথাউ রাস্তা অবরোধ করে চলে প্রতিবাদ। বেশ কয়েকজন দলীয় পদাধিকারী দল ছেড়েছেন। যা ঘিরে ভোটের আগে গোঁজ প্রার্থী নিয়ে আশঙ্কার চোড়া স্রোত শাসক দলের অন্দরে। এই পরিস্থিতিতে শুভেন্দুর ‘কৌশল’ তত্ত্ব বিরোধীদের হাতে জোড়া-ফুলকে বিঁধতে নয়া অস্ত্রের সন্ধান দিল।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Agitation on candidates list in tmc is a strategy says suvendu adhikari