scorecardresearch

বড় খবর

বিজেপি অফিসে চৌকিদারি করবে অগ্নিবীররা! কেন্দ্রের মতলব ফাঁস করে দিলেন কৈলাস বিজয়বর্গীয়

কৈলাসকে আক্রমণ করতে ছাড়েননি তাঁর নিজেরই দলের সাংসদ বরুণ গান্ধি।

Agnipath scheme BJP Leader Kailash vijayvargiya controversial remark on agniveer's
বাংলার দায়িত্বপ্রাপ্ত নেতা দাবি করে বসেন, বিজেপি কার্যালয়ে নিরাপত্তারক্ষী হিসাবে অগ্রাধিকার পাবেন অগ্নিবীররা।

কেন্দ্রের অগ্নিপথ প্রকল্প শুরু হওয়ার আগেই অগ্নিগর্ভ গোটা দেশ। বিক্ষোভ-ভাঙচুর-অগ্নিসংযোগ এমনকী প্রাণহানিও হয়েছে গত কয়েক দিনে। একের পর এক রাজ্যে অগ্নিগর্ভ পরিস্থিতি। চাকরিপ্রার্থীদের বিক্ষোভে তছনছ সরকারি সম্পত্তি।

মোট এক ডজন রাজ্যে বিক্ষোভে উত্তাল পরিস্থিতি। বিজেপি শাসিত রাজ্য বিহার-উত্তরপ্রদেশ-হরিয়ানায় সবচেয়ে বেশি তাণ্ডব। এর মধ্যে সরকারের তরফে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করছেন আধিকারিকরা। কিন্তু অগ্নিপথ নিয়ে বিতর্কিত মন্তব্য করে আগুনে ঘি দিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। বেফাঁস মন্তব্য় করে দলকে বিড়ম্বনায় ফেললেন কেন্দ্রীয় সম্পাদক।

ইন্দোরে একটি দলীয় অনুষ্ঠানে অগ্নিপথ প্রকল্পের সুফল বোঝাচ্ছিলেন কৈলাস। বাংলার দায়িত্বপ্রাপ্ত নেতা দাবি করে বসেন, বিজেপি কার্যালয়ে নিরাপত্তারক্ষী হিসাবে অগ্রাধিকার পাবেন অগ্নিবীররা। সেই মন্তব্য টুইট করেছে জাতীয় কংগ্রেস। লিখেছে, সত্যিটা বলে ফেলেছেন বিজেপির কৈলাস বিজয়বর্গীয়। রীতিমতো ভাইরাল সেই ভিডিও।

রবিবার ইন্দোরে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন কৈলাস। সেখানে অগ্নিপথ প্রকল্পের সুফল বোঝাচ্ছিলেন কেন্দ্রীয় বিজেপি নেতা। একদা বাংলার পর্যবেক্ষক কৈলাস বলেন, “আমাকে যদি এই অফিসে (বিজেপি কার্যালয়) সিকিউরিটি রাখতে হয়, তাহলে আমি অগ্নিবীরদের অগ্রাধিকার দেব।”

আরও পড়ুন বিক্ষোভে নাজেহাল সরকার, ‘অগ্নিপথ’-এর হয়ে বলতে ফের সেনাকেই দেওয়া হল এগিয়ে

কৈলাসের মন্তব্য সামনে আসতেই আক্রমণ শানিয়েছে কংগ্রেস। কৈলাসের ভিডিও টুইট করে লিখেছে, অগ্নিপথ নিয়ে সমস্ত শঙ্কা দুর করে দিয়েছেন। ভাজপার কৈলাস বিজয়বর্গীয়। এই সত্যাগ্রহ এই ধরনের মানসিকতার বিরুদ্ধেই।

কৈলাসকে আক্রমণ করতে ছাড়েননি তাঁর নিজেরই দলের সাংসদ বরুণ গান্ধি। ভিডিও টুইট করে লিখেছেন, “যে মহান সেনার প্রশংসা হয় গোটা বিশ্বে, তাকে কোনও রাজনৈতিক দলের দফতরের সামনে চৌকিদারির কাজ যিনি দিচ্ছেন, সেই কাজ তাঁকেই মুবারক। ভারতীয় সেনা ভারত মায়ের সেবার মাধ্যম, কোনও মামুলি চাকরি নয়।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Agnipath scheme bjp leader kailash vijayvargiya controversial remark on agniveers