scorecardresearch

বড় খবর

রবিবার অভিষেকের ত্রিপুরা সফর, তার আগেই RT-PCR টেস্ট নিয়ে নয়া নির্দেশিকা রাজ্যের

তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পদককে আটকানোর চেষ্টা?

ahead of abhishek banerjee visit tripura government announces new rt pcr directive
অভিষেক বন্দ্যোপাধ্যায়, বিপ্লব দেব

RT-PCR টেস্ট নিয়ে নতুন নির্দেশিকা জারি করল ত্রিপুরার বিপ্লব দেব সরকার। এবার পশ্চিমবঙ্গ সহ বেশ কয়েকটি রাজ্য থেকে ত্রিপুরায় আসার ৪৮ ঘণ্টা আগে কোনও ব্যক্তির RT-PCR টেস্টের রিপোর্ট নেগেটিভ থাকা বাধ্যতামূলক। যদি রিপোর্ট না থাকে তবে ত্রিপুরা সরকার ওই যাত্রীর RT-PCR টেস্ট করাবে। রিপোর্ট না আসা পর্যন্ত রাজ্যে ঢুকতে পারবেন না সংশ্লিষ্ট যাত্রী। রবিবার ত্রিপুরায় যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগেই এই নির্দেশিকা যথেষ্ট তাৎপর্যবাহী।

ত্রিপুরা সরকারের নির্দেশিকায় উল্লেখ রয়েছে পশ্চিবঙ্গ, কেরল, হিমাচল প্রদেশ, সিকিম, মণিপুর থেকে আসা কোনও ব্যক্তি বিমান বা সড়কপথ, সে রাজ্যে পৌঁছালেই ৪৮ ঘণ্টা আগে কোনও সংশ্লিষ্ট ব্যক্তির RT-PCR টেস্টের রিপোর্ট নেগেটিভ থাকা বাধ্যতামূলক।

বাংলা ছাড়াও ভিনরাজ্যে সংগঠন বিস্তারে সচেষ্ট জোড়া-ফুল শিবির। গত কয়েকমাস ধরেই উত্তর পূর্বের ছোট্ট রাজ্য ত্রিপুরায় সংগঠন বিস্তারে নানা পদক্ষেপ করেছে তৃণমূল। একাধিকবার গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপি সহ ত্রিপুরায় বিভিন্ন দল থেকে বাংলায় শাসক শিবিরে যোগ দিচ্ছেন শীর্ষ নেতা, কর্মীরা। দিন কয়েক আগেই তৃণমূলে যোগ দেন বিক্ষুব্ধ বিজেপি নেতা তথা দলের এক্সিকিউটিভ কমিটির সদস্য পরীক্ষিত দেববর্মা। জোড়া-ফুলে যোগ দিয়েই পুরনো দলের বিরুদ্ধে ক্ষোভ উগরেদেন তিনি। জানান বিজেপি নীতি, আদর্শ থেকে বিচ্যুত হয়েছে।

এর মধ্যেই আবার রাজ্যসভার তৃণমূল সাসংদ সুস্মিতা দেব সহ তৃণমূল কর্মীদের উপর হামলা হয় ত্রিপুরায়। গর্জে ওঠেন অভিষেক। ঘোষণা করেন রবিবার ত্রিপুরায় যাবেন তিনি। রয়েছে একাধিক রাজনৈতিক কর্মসূচি। এর মধ্যেই আবার আগামী ২৫ নভেম্বর আগরতলা পুরনিগমের ভোট। পাশাপাশি ভোট হবে ১৩টি পুর পরিষদ ও ৬টি নগর পঞ্চায়েতেও। প্রতিটি কেন্দ্রে তৃণমূল প্রার্থী দেওয়ার ঘোষণা করেছে। অর্থাৎ আগামিকাল অভিষেকের ত্রিপুরা সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরের কয়েক ঘন্টা আগে বিপ্লব দেব সরকারের RT-PCR টেস্ট নিয়ে নতুন নির্দেশিকা নানা প্রশ্ন তুলছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ahead of abhishek banerjee visit tripura government announces new rt pcr directive