মায়াবতীর সব কথায় অখিলেশ সায় দিলেই এ জোট টিকবে, বিস্ফোরক সপা বিধায়ক

‘‘অখিলেশজি তো প্রথমেই মাথা নুইয়ে ফেলেছেন। সপা কর্মীরা কখনই চান না যে, তাঁদের নেতা অন্য কারও কাছে মাথা নোয়ান। এই জোট সবথেকে বড় ভুল। এই জোট তখনই টিকবে, যখন মায়াবতীর সব সিদ্ধান্তে সায় দেবেন অখিলেশজি।’’

By: Manish Sahu Lucknow  Updated: January 15, 2019, 01:18:12 PM

মায়াবতীর হ্যাঁ-তে ‘হ্যাঁ’ আর না’তে ‘না’ মেলালেই এই জোট টিকবে, না হলে নয়, এমনই বিস্ফোরক মন্তব্য করে বসলেন অখিলেশের দলেরই এক বিধায়ক। জোটের সিদ্ধান্তে দলীয় কর্মীরা খুশি নন বলে চাঞ্চল্যকর দাবি করেছেন সিরসাগঞ্জের সমাজবাদী পার্টির (সপা) বিধায়ক হরি ওম যাদব। একইসঙ্গে তাঁর আরও দাবি, বহুজন সমাজ পার্টির (বসপা) সঙ্গে হাত না মিলিয়ে দল যদি একলা লড়ত, তবে আখেরে লাভ হত। যদিও দলীয় বিধায়কের এই দাবি নিয়ে এখনও মুখ খোলেননি অখিলেশ। সপা-বসপা জোট ঘোষণার দু’দিন পেরোতে না পেরোতেই দলীয় বিধায়কের এহেন মন্তব্যে সপা শিবিরে সিঁদুরে মেঘ ঘনাচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে হরি ওম বলেছেন, “অখিলেশজি তো প্রথমেই মাথা নুইয়ে ফেলেছেন। সপা কর্মীরা কখনই চান না যে, তাঁদের নেতা অন্য কারও কাছে মাথা নোয়ান। এই জোট সবথেকে বড় ভুল। এই জোট তখনই টিকবে, যখন মায়াবতীর সব কথায় সায় দেবেন অখিলেশজি। যখন অখিলেশজি মায়াবতীর কাছে মাথা নোয়াবেন।” এ প্রসঙ্গে ওই সপা বিধায়ক আরও বলেছেন, জোট নিয়ে দলীয় কর্মীদের সঙ্গে আলোচনায় বসতে তিনি আগামী ২২ জানুয়ারি ‘পোল খোলো সম্মেলন’ করবেন।

আরও পড়ুন, উনিশে বিজেপিকে রুখতে ২৪ বছর পর আবারও একসঙ্গে সপা-বসপা

তিনবারের বিধায়কের আরও মন্তব্য, “অখিলেশজি একজন জনপ্রিয় নেতা। ওঁর স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে। মানুষ বিজেপিকে নিয়ে সন্তুষ্ট নন। অখিলেশ সেখানে একমাত্র অপশন। উনি যদি একাই ভোটে লড়তেন, তবে আখেরে লাভ হত।”

অন্যদিকে, দলের সাধারণ সম্পাদক রামগোপাল যাদবের সঙ্গে বিজেপির ‘সখ্যতা’ নিয়েও সরব হয়েছেন সপা বিধায়ক। পাশাপাশি রামগোপাল পুত্র অক্ষয় যাদব গত পাঁচ বছর ধরে দলীয় কর্মীদের হেনস্থা করছেন বলে অভিযোগ তুলেছেন তিনি। উল্লেখ্য, ফিরোজাবাদের সাংসদ অক্ষয়। সোমবার লখনৌয়ে সাংবাদিক বৈঠকে হরি ওমের দাবি নিয়ে অবশ্য একটি শব্দও খরচ করেননি অখিলেশ।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Alliance on only as long as akhilesh bows to mayawatis wishes says sp mla hari om

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X