scorecardresearch

বড় খবর

সোনিয়ার পর প্রশান্ত কিশোরকে ডাক অমরিন্দরের! নতুন সমীকরণে কংগ্রেস?

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমিন্দর সিং বুধবার তাঁর দিল্লির নিজবাসভবনে রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের সঙ্গে দেখা করেন।

Amarinder Singh calls on Prashant Kishor
অমরিন্দর সিং এবং প্রশান্ত কিশোর

সর্বভারতীয় কংগ্রেসের তরফে একদিন আগেই নেত্রী সোনিয়া গান্ধী দেখা করেছেন ভোট কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে। এরপরই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমিন্দর সিং বুধবার তাঁর দিল্লির নিজবাসভবনে রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের সঙ্গে দেখা করেন।

এই বৈঠক নিয়েই নয়া আলোচনা শুরু হয়েছে রাজনীতিতে। কংগ্রেস নেত্রীর সঙ্গে সাক্ষাতের পরও কেন অমরিন্দের আলাদা করে কথা বলার প্রয়োজন হল ভোট কুশলীর সঙ্গে তা নিয়েই চলছে চর্চা। সোনিয়া-রাহুলের সঙ্গে অমরিন্দরের মতানৈক্যর বিষয়টি সামনে এসেছে।

যদিও অমরিন্দরের সঙ্গে প্রশান্ত কিশোরের এই বৈঠক নিয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শিবিরে ছিল খুশির ঝলক। অমরিন্দর ও কংগ্রেস নেতা নভোজিৎ সিং সিধুর মধ্যে বিরোধ এবং দলের বেশ কয়েকজন নেতার বিদ্রোহী মনোভাব নিয়ে ফাটল চওড়া হচ্ছিল। নেতৃত্বের পরিবর্তনের দাবিতে নানা মতও উঠেছিল।

এই আবহে পিকের অমরিন্দর সাক্ষাৎ যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। অমরিন্দরের ঘনিষ্ঠ বলে বিবেচিত কয়েকজন নেতা বলেছিলেন, দলে নতুন করে অভ্যন্তরীণ সঙ্কটের পরে এই পদক্ষেপ গুরুত্বপূর্ণ।

যদিও কৌশলবিদ কোনও রাজনৈতিক নেতার কৌশল অবলম্বনের জন্য কোনও দায়িত্ব গ্রহণ না করার বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন বলেই খবর। পিকে ঘনিষ্ঠ সূত্রের কথায়, “একজন যদি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে অসুবিধা কোথায়? মুখ্যমন্ত্রীব্যক্তিগতভাবে পরিচিত। তিনি দেখা করতে চেয়েছিলেন এবং প্রশান্ত কিশোর দিল্লিতে ছিলেন। সুতরাং, তিনি তার সঙ্গে দেখা করেছেন। “

এও জানান হয় যে সম্প্রতি প্রশান্ত কিশোর যে বলেছিলেন তিনি যে কাজটি করতেন তা ছেড়ে দিয়েছেন। তার অবস্থানের কোনও পরিবর্তন হবে না বলেই জানান হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Amarinder singh calls on prashant kishor after sonia gandhi