‘জম্মু কাশ্মীর নিয়ে বেশি ঝুঁকি নিচ্ছে কেন্দ্র’, বলছে বিরোধীরা

রাতারাতি অমরনাথ যাত্রা বাতিল করার কারণ জানাক মোদী সরকার, দাবি উঠল বিরোধী কংগ্রেসের তরফে। সন্ত্রাসী হামলার কারণ দেখিয়ে আতঙ্ক ছড়াচ্ছে সরকার, এই অভিযোগ এনেছেন কংগ্রেসের একাধিক নেতা।  অমরনাথ যাত্রা বাতিলের বেনজির সিদ্ধান্ত কেন নেওয়া হল,…

By: New Delhi  Updated: August 4, 2019, 02:43:33 PM

রাতারাতি অমরনাথ যাত্রা বাতিল করার কারণ জানাক মোদী সরকার, দাবি উঠল বিরোধী কংগ্রেসের তরফে। সন্ত্রাসী হামলার কারণ দেখিয়ে আতঙ্ক ছড়াচ্ছে সরকার, এই অভিযোগ এনেছেন কংগ্রেসের একাধিক নেতা।  অমরনাথ যাত্রা বাতিলের বেনজির সিদ্ধান্ত কেন নেওয়া হল, তার কারণ উল্লেখ করে সংসদে বিবৃতি দিতে বলা হয় প্রধানমন্ত্রীকে।

সিপিআই(এম) -এর তরফেও সরকারকে সতর্ক করে বলা হয়েছে, সরকার যেন জম্মু কাশ্মীরকে নিয়ে কোনও রাজনৈতিক ঝুঁকি না নেয়, তাহলে তার ফল ভোগ করতে হবে সারা দেশকে।

নিয়ন্ত্রণ রেখায় পড়ে থাকা জওয়ানদের দেহ ফিরিয়ে নিক পাকিস্তান , জানিয়ে দিল ভারত

সন্ত্রাসী হামলার খবরে রীতিমত আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে সমগ্র উপত্যকা। তার কথা মাথায় রেখেই কংগ্রেসের শীর্ষ স্থানীয় নেতা গুলাম নবি আজাদ, পি চিদম্বরম, অম্বিকা সোনি, আনন্দ শর্মা, করণ সিংরা অহেতুক আতঙ্ক ছড়ানোর জন্য দায়ী করেছে এনডিএ সরকারকেই। “ওরা যখন কাশ্মীরে কিছু করে, কাশ্মীরের কী ক্ষতি হবে চিন্তা করে না। সারা দেশের এখন কাশ্মীরের মানুষের প্রতি একটা ঘৃণা তৈরি হয়েছে”।

কেন্দ্র রাষ্ট্রপতির শাসনের মাধ্যমে ভারতীয় সংবিধানের ৩৫ এ ধারা তুলে দিতে পারে কিনা, এই প্রশ্নের উত্তরে কংগ্রেস জানিয়েছে, “অতটাও আশঙ্কা করতে চাইছি না। তবে শেষ ২৪ থেকে ৪৮ ঘণ্টায় অনেক ঝুঁকি নিয়ে ফেলেছে সরকার”।

Read the full story in English

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amarnath yatra congress cautions govt

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং