scorecardresearch

বড় খবর

প্রিয়াঙ্কার সফরে মাঝেই গোয়া কংগ্রেসে গণইস্তফা! বাইশের ভোটের আগে চাপে হাইকমান্ড

Goa Assembly Poll 2022: পোরভরিম বিধানসভা এলাকায় দলের একাধিক নেতা পদত্যাগপত্র জমা দিয়েছেন।

Priyanka Gandhi names mother of Unnao rape victim as Congress candidate in UP polls 2022
প্রিয়াঙ্কা গান্ধি ফাইল চিত্র

Goa Assembly Poll 2022: প্রিয়াঙ্কা গান্ধির সফরের আবহেই গণপদত্যাগ গোয়া কংগ্রেসে। বাইশের ভোটের আগে পদত্যাগের এই ঘটনায় স্পষ্টতই চাপে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। গোয়ার ছোট দলের সঙ্গে জোট গড়ে আসন্ন বিধানসভা নির্বাচন লড়ার তোড়জোড় চলছে হাত শিবিরের অন্দরে। সেই রণকৌশল তৈরিতে শুক্রবার গোয়ায় পৌঁছন প্রিয়াঙ্কা গান্ধি। তাঁর উপস্থিতিতেই প্রদেশ কংগ্রেসের অন্দরে এই বিদ্রোহ। যাতে ইন্ধন দিয়েছেন নেতৃত্বে নির্দল বিধায়ক রোহন খাউন্তে। এমনটাই কংগ্রেস সূত্রে অভিযোগ।

জানা গিয়েছে, পোরভরিম বিধানসভা এলাকায় দলের একাধিক নেতা পদত্যাগপত্র জমা দিয়েছেন। তাঁদের অভিযোগ, ‘আসন্ন বিধানসভা নির্বাচনে লড়তে সদিচ্ছা নেই কংগ্রেস নেতৃত্বের।‘

অপরদিকে, বাংলা ছাড়িয়ে ত্রিপুরা ও অসমে সংগঠন বিস্তারে ঢালাও কর্মসূচি পালন করছে তৃণমূল। একুশের ভোটে বিপুল জয়ের পোর থেকেই ঘাস-ফুলের নজরে গোয়া। সাম্প্রতিক ভবানীপুরের উপনির্বাচনের প্রচার সভায় তা স্পষ্ট করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই সংগঠন গড়তে সে রাজ্যে কাজ শুরু করেছিল দলের দুই সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও প্রসূন বন্দ্যোপাধ্যায়।

তাঁরা কথা বলেছেন গোয়ার নানা রাজনৈতিক ব্যক্তিত্ব ও নাগরিক সমাজের  সঙ্গে। সেই সময় তৃণমূলে যোগদানের পালায় ঘর ভেঙেছে কংগ্রেসের। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিধায়ক লুইজিনো ফেলেইরো। পরে তৃণমূলের টিকিটে রাজ্যসভার সাংসদ হয়েছেন ফেলেইরো।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Amid priyankas visit goa congress sees mass resignation ahead of assembly poll national