বড় খবর

‘বাহবা নিতেই মিথ্যা প্রচার মমতার’, রাজ্যবাসীকে বিনামূল্যে টিকাকরণ প্রসঙ্গে তোপ মালব্যের

এবার বিনামূল্যে ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে শুরু হল রাজনৈতিক চাপানউতোর।

এবার বিনামূল্যে ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে শুরু হল রাজনৈতিক চাপানউতোর।

বিনামূল্যে রাজ্যবাসীর কাছে করোনা টিকা পৌঁছে দেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। যা নিয়েই পশ্চিমবঙ্গে বিজেপির অন্যতম সহ-পর্যবেক্ষক তথা দলের আইটি সেলের দায়িত্বপ্রাপ্ত অমিত মালব্যের নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়।

পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে লেখা চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।’ যা ‘মিথ্যা দাবি’ বলে টুইটবার্তায় তোপ দেগেছেন অমিত মালব্য।

এ দিন টুইটারে এরাজ্যের শাসক দল তৃণমূল ও মমতা সরকারকে বিঁধে বিজেপির আইটি সেলের দায়িত্বপ্রাপ্ত অমিত মালব্য লিখেছেন, ‘পিসির কোভিড মোকাবিলার ব্যবস্থা ভয়ঙ্কর ছিল। চিকিৎসক, পুলিস সবাই মুখ্যমন্ত্রীর নিষ্ক্রীয়তার প্রতিবাদ করেছিল। এখন যখন কেন্দ্রীয় সরকার বিনামূল্যে দেশের তিন কোটি কোরনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল ৩ কোটি প্রথাম সারির যোদ্ধাকে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছে তখন বাহবা নিতে ঝাঁপিয়ে পড়েছেন পিসি।’

টুইটে তাঁর সংযোজন, ‘মিথ্যা প্রচার থেকে মুখ্যমন্ত্রীকে বিরত করা যাচ্ছে না। ফ্রন্টলাইন কর্মীদের বিনামূল্যে কোভিড ভ্যাকসিন সরবরাহ করা হচ্ছে। কিন্তু তৃণমূল কর্মীরা পোস্টার দিয়ে বলছে দিদিন ঘোষণা করেছেন আমাদের রাজ্যের সকলে নিখরচায় ভ্যাকসিন দেওয়া হবে। নির্লজ্জতার কোনও সীমা নেই…।’

উল্লেখ্য, কোঠরভাবে লকডাউন পালন না করা, কোভিডে মৃত্যুর সংখ্যা কম দেখানো, কোভিড মোকাবিলায় গাফিলতির একাধিক অভিযোগ উঠেছিল। রাজ্যে এসে পরিস্থিতি খতিয়ে দেখে নবান্নকে সতর্কও করেছিলেন কেন্দ্রীয় পর্যবেক্ষকরা। এদিন সেই ঘটনাগুলোকেই ইঙ্গিতে তুলে ধরতে চেয়েছেন মালব্য।

ঘটনা হল, রাজ্যবাসীর কাছে করোনা টিকা পৌঁছনোর ক্ষেত্রে নীতিগত সিদ্ধান্তের কথা সামনে এনেছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, নিখরচায় ওই টিকা পশ্চিমবঙ্গের সকলকে দেওয়া হবে। তবে, এই কাজে সরকারের বিপুল আর্থিক খরচ বাড়বে। এবং ব্যাপকহারে টিকাকরণের প্রক্রিয়া কীভাবে সম্পন্ন হবে তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। তার মাঝেই বিজেপি নেতার আক্রমণে ভোটের আগে রাজনীতির পারদ চড়বে বলে মনে করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amit malavya attacked mamata banerjee on free of cost vaccination to all west bengal people

Next Story
বেফাঁস কল্যাণ, ‘পিসির তোষণের ভাবনা’ বলে তোপ বিজেপির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com