বড় খবর

নীতিশের নেতৃত্বেই সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে এনডিএ, সাফ জানালেন শাহ

শাহের এই ভার্চুয়াল সভার বিরোধিতা করেছিলেন আরজেডির রাবড়ি দেবী এবং দলের প্রধান রাবড়ি-পুত্র তেজস্বী যাদব। থালা বাজিয়ে তাঁরা প্রতিবাদ করতে থাকেন।

ভার্চুয়াল সভায় অমিত শাহ। ছবি- বিজেপি/টুইটার

বিহারের বিধানসভা ভোট দলের জমি পোক্ত করতে আজ ভার্চুয়াল জনসভা করলেন পদ্ম বাহিনীর ‘চাণক্য’ অমিত শাহ। ইউটিউব, ফেসবুক সহ নানান অ্যাপের মাধ্যমে ৭২ হাজার বুথের প্রায় ৫ লাখ কর্মী, সমর্থকের কাছে সরাসরি শাহের বক্তব্য, আসন্ন বিধানসভা নির্বাচনে নীতিশ কুমারের নেতৃত্বে দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়েই সরকার করবে এনডিএ।

রবিবার এই ভার্চুয়াল সভা থেকে অমিত শাহ বলেন, “আমি বিশ্বাস করি যে নীতিশ কুমারজির নেতৃত্বে দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে এ রাজ্যে সরকার তৈরি করবে এনডিএ। কিন্তু এখন রাজনীতি করার সময় নয়। মোদীজির নেতৃত্বে আমাদের কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। যতদিন আরজেডি ছিল বিহারে, ততদিন বৃদ্ধির হার ছিল ৩.৯ শতাংশ। নীতিশ কুমারের সময়ে সেই বৃদ্ধির হার পৌঁছেছে ১১.৩ শতাংশে।”

প্রসঙ্গত, চলতি বছরের অক্টোবর-নভেম্বরে বিহারে বিধানসভা ভোটের সম্ভাবনা। দ্বিতীয় নরেন্দ্র মোদী সরকারের সাফল্যের খতিয়ানই আজ ভার্চুয়াল জনসভায় তুলে ধরেন অমিত শাহ। যদিও তিনি বলেন, “এই সমাবেশের সঙ্গে নির্বাচনের কোনও সম্পর্ক নেই। বিজেপি গণতন্ত্রে বিশ্বাসী। যাঁরা প্রাণের ঝুঁকি নিয়ে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছেন, এমন কোটি কোটি মানুষকে আমি সেলাম জানাতে চাই। স্বাস্থ্যকর্মী, পুলিশ কর্মী এবং অন্যরা, আমি তাঁদের অবদান স্বীকার করছি।”

যদিও শাহের এই ভার্চুয়াল সভার বিরোধিতা করেছিলেন আরজেডির রাবড়ি দেবী এবং দলের প্রধান রাবড়ি-পুত্র তেজস্বী যাদব। থালা বাজিয়ে তাঁরা প্রতিবাদ করতে থাকেন। তাঁদের সকলকেই জনসভায় থাকতে আহ্বান জানিয়েছিলেন অমিত শাহ। এদিন রাহুল গান্ধীর প্রতিবাদের বিরুদ্ধে সুর চড়িয়ে শাহ বলেন, “গত ৭০ বছরে যে কাজগুলি করার কেউ সাহস দেখায় নি, দ্বিতীয় মোদী সরকারের প্রথম বছরেই সেই বিষয়গুলির সমাধান করা হয়েছে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amit shah at bihar rally nda to form govt with 2 3rd majority under leadership of nitish kumar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com