বড় খবর

ফোকাসে বাঙালি আবেগ-আদিবাসী ভোট, বোলপুরে ব়্যালি-সভা অমিত শাহের

এবার রাজ্য সফরে এসে ২০ ডিসেম্বর বোলপুরে সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এবার রাজ্য সফরে এসে ২০ ডিসেম্বর বোলপুরে সভা করবেন অমিত শাহ। তার আগে বোলপুরেই হবে শাহের ব়্যালি। শেষে বিশ্বভারতীর উপাচার্যের সঙ্গে দেখা করতে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অমিত শাহের বোলপুর সফরকে কেন্দ্র করে একাধিক পরিকল্পনা করেছে গেরুয়া নেতৃত্ব। আপাতত স্থির হয়েছে, শান্তিনিকেতনের সংস্কৃতিকে মান্যতা দিয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে বাউল এবং সাঁওতালি নৃত্যের মাধ্যমে স্বাগত জানানো হবে।

বোলপুরে সভার মাধ্যমে এক ঢিলে দুই পাখি মারতে চান শাহ। আপতত পদ্ম ফোকাসে তৃণমূলের ‘বহিরাগত’ তকমা নস্যাৎ ও আদিবাসীদের মন জয়।

আরও পড়ুন- নজরে ভোট, ক্ষমতায় এলেই ৫ বছরে ৭৫ লাখ চাকরির ‘প্রতিশ্রুতি কার্ড’ বিজেপির

গেরুয়া নজরে ২১-এর ভোট। বাংলা জয়ে আপাতত সর্ব শক্তি দিয়ে ঝাপাচ্ছে বিজেপি। ভোটে জিততে লোকসভার মতই আদিবাসীদের সমর্থন পেতে উদ্যোগী পদ্ম বাহিনী। অন্যদিকে, বাংলায় ভোটের ঢাক বাজতেই ভিন রাজ্যের বিজেপি নেতৃত্বের আনাগোনা শুরু হয়েছে। যাঁদের ‘বহিরাগত’ বলে দেগে দেওয়ার চেষ্টায় শাসক তৃণমূল। তাই বাঙালি আবেগ ও সংস্কৃতির অন্যতম পীঠস্থান শান্তিনিকেতন ও আদিবাসীদের গড় লাল মাটির বোলপুরে সভা করেই মোক্ষম জবাব দিতে চান বিজেপির শীর্ষ নেতা শাহ।

শাহের সফরের প্রস্তুতিতে বোলপুরে অমুপম হাজরা।

অমিত শাহের কর্মসূচি চূড়ান্ত হতেই রবিবারই বোলপুরে স্থানীয় দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করেন কৈলাস বিজয়বর্গীয়, অনুপম হাজরা, দিলীপ ঘোষ। পরে অনুপম হাজরা বললেন, ‘যেখানে পিঁপড়ে বেশি, সেখানেই ব্লিচিং ছড়াতে হয়। আর সেই কারণেই নাকি বীরভূমে অমিত শাহ রোড শো করবেন।’

গত বৃহস্পতিবার ডায়মন্ডহারবারে সভায় যাওয়ার পথে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কনভয়ে হামলার চলে। তৃণমূলী দুষ্কৃতীরাই সেই কাজ করেছে বলে অভিযোগ। কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহ। তুঙ্গে শাসক-বিরোধী তরজা। বোলপুরের সভা থেকেই ওই হামলা নিয়েও শাহ কড়া জবাব দিতে পারেন বলে মনে করা হচ্ছে। ফলে সব মিলিয়ে এবার অমিত শাহের বঙ্গ সফরের মধ্যে বোলপুর যাত্রা খুবই তাৎপর্যবাহী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Amit shah bjp leader will hold a rally and meeting in bolpur

Next Story
‘সুস্থ হয়ে উঠুন’, করোনা আক্রান্ত নাড্ডার সুস্বাস্থ্য কামনা মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com