scorecardresearch

বড় খবর

এরকম রোড শো আগে দেখিনি, বিজেপিই এবার সরকার গড়বে : অমিত শাহ

নজরে ২১-এ বাংলা জয়। পদ্ম ফোকাসে বাঙালি আবেগ-আদিবাসী ভোট।

এরকম রোড শো আগে দেখিনি, বিজেপিই এবার সরকার গড়বে : অমিত শাহ

লাল মাটির বোলপুরে জনজোয়ারে ভাসল অমিত শাহের রোড শো। ডাক বাংলো মোড় থেকে চৌরাস্তা পর্যন্ত হয় ব়্যালি। পরে বাংলায় পালাবদলের ডাক দিয়ে শাহ বলেন, ‘বোলপুরের সকল মানুষকে আমার নমস্কার। আজ যা রোড শো দেখলাম আমার রাজনৈতিক জীবনে তা এই প্রথম। প্রধানমন্ত্রীর প্রতি ভালবাসার প্রকাশ এটা। এই শো থেকেই বোঝা যাচ্ছে বাংলার মানুষ পরিবর্তন চায়। জনতা বোঝাল ভাইপোর দাদাগিরি শেষ করতে চায় বাংলার মানুষ।’

এ দিন বোলপুরে পৌঁছেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিশ্বভারতীতে যান। প্রথমে উপাসনা গৃহ ঘুরে দেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সঙ্গীত ভবনের অনুষ্ঠানে যোগ দেন অমিত শাহ। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলেন তিনি। তাঁর সামনে ৫টি গান পরিবেশন করেন ছাত্রছাত্রীরা।

এরপর সেখান থেকে চলে আসেন শ্যামবাটিতে বাউল শিল্পী বাসুদেব দাসের বাড়িতে। সেখানেই মধ্যাহ্নভোজ সারেন অমিত শাহ।’তোমায় হৃদমাঝারে রাখব’ গান শুনে মধ্যাহ্নভোজ সারেন তিনি।মধ্যাহ্নভোজে শাহকে বাঙালি খাবারই দেওয়া হয়। একথা জানিয়েছিলেন বাসুদেব দাস। শাহী পাতে ছিল, ভাত, মুগের ডাল, বেগুন ভাজা, পালং শাকের তরকারি, আলু পোস্ত, চাটনি। কলাপাতায় এই সব পদ সাজিয়ে দেওয়া হয়েছে। এছাড়া, নিজের গলায় একখানা গানও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে শোনান শিল্পী।

শাহের সামনে গান পরিবেশন

আরও পড়ুন- ‘দিদি, আপনিই একা থেকে যাবেন তৃণমূলে’, তোপ অমিত শাহের

একদিকে বাঙলি মনন-আবেগকে নাড়া দেওয়া, অন্যদিকে হিন্দুত্বের মোড়কে বিজেপির প্রচার। এই দুয়ের লক্ষ্যে ভোটের আগে এবার বঙ্গ সফরে অমিত শাহ।

 

আরও পড়ুন- কী করবেন শিশির-দিব্যেন্দুরা? তৃণমূলে অধিকারীদের ভবিষ্যৎ নিয়ে জল্পনা

শাহের রোড শো ঘিরে গোটা রাস্তায় জনজোয়ার।

শাহের সফরের প্রতিবাদে শনিবার বোলপুর এবং বিশ্বভারতীতে দু’টি বিক্ষোভ হয়েছে। কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতা করে ‘গো ব্যাক শাহ’ স্লোগান দিয়ে বোলপুরে বিক্ষোভ দেখায় বাম-কংগ্রেস। বিশ্বভারতী ছাত্রছাত্রী ঐক্য মঞ্চের তরফে বামপন্থী পড়ুয়ারা বিক্ষোভ দেখান বিশ্বভারতীতে। উপাসনা মন্দির থেকে মিছিল করে বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং শাহের কুশপুতুল পোড়ান তাঁরা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Amit shah bolpur visva bharati roadshow today updates