শবরীমালা মন্দিরে যেতে চান অমিত শাহ!

কেরালার এক বিজেপি নেতা জানিয়েছেন,‘‘শবরীমালা মন্দিরে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন বিজেপি সভাপতি। কিন্তু এ নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’’

By: Thiruvananthapuram  Published: October 29, 2018, 7:21:55 PM

যত দিন গড়াচ্ছে লোকসভা ভোটের আগে এবার শবরীমালা ইস্যুও মাথাচাড়া দিচ্ছে। ক’দিন আগেই আয়াপ্পার ভক্তদের বিদ্রোহকে জোড় হাত করে সমর্থন জানিয়ে বিতর্কের আগুনে যেন ঘি ঢেলে দিয়েছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এবার সেই শবরীমালা মন্দিরেই পা রাখার ইচ্ছাপ্রকাশ করেছেন মোদি সেনাপতি। আগামী মাসের ১৭ তারিখ থেকে শবরীমালায় শুরু হচ্ছে বার্ষিক তীর্থযাত্রা। সেসময়ই আয়াপ্পা দর্শনে যেতে চান বলে ইচ্ছাপ্রকাশ করেছেন বিজেপি সভাপতি। এমন কথাই সোমবার জানিয়েছেন দলের এক নেতা।

এ প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআইকে কেরালার এক বিজেপি নেতা জানিয়েছেন,‘‘শবরীমালা মন্দিরে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন বিজেপি সভাপতি। কিন্তু এ নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’’ উল্লেখ্য, শবরীমালা নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে বাস্তবায়িত করার লক্ষ্যে সে রাজ্যে কোমর বেঁধে লেগেছে বাম সরকার। এদিকে, সুপ্রিম রায়ের বিরোধিতা করে মন্দিরে সব মহিলাদের প্রবেশাধিকার নিয়ে সুর চড়াচ্ছেন বহু ভক্ত। সেই ভক্তদের পাশেই যে পদ্মবাহিনী রয়েছে, সেকথাই ঘোষণা করেছেন অমিত শাহ।

আরও পড়ুন, শবরীমালা: হিন্দু বিশ্বাস নিয়ে খেলছে সিপিএম সরকার- অমিত শাহ

শবরীমালার বিক্ষোভকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ায় কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে একহাত নিয়েছেন অমিত শাহ। গত সপ্তাহেই বিজেপি সভাপতি বলেন যে, সে রাজ্যে কার্যত যেন জরুরি পরিস্থিতি তৈরি হয়েছে। আগুন নিয়ে সে রাজ্যের সরকার খেলছে বলেও মন্তব্য করেন বিজেপি সভাপতি। তিনি বলেছেন যে, ভক্তদের উপর রাজ্য সরকার অত্যাচার বন্ধ না করলে, বিজেপি কর্মীরা শক্তি প্রদর্শন করে তা প্রতিহত করবেন। অন্যদিকে, বিজেপি সভাপতির বক্তব্য প্রসঙ্গে সরব হয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন যে, বিজেপি সভাপতির এ হেন হুংকার সুপ্রিম কোর্ট, সংবিধান ও দেশের বিচারব্যবস্থার উপর একটা আঘাত। এদিকে, লাগাতার বিক্ষোভের জেরে রবিবার পর্যন্ত সাড়ে ৩ হাজারেরও বেশি মানুষকে গ্রেফতার করেছে পুলিশ।

মন্দিরের ঐতিহ্য ও রীতি বজায় রাখা নিয়ে এবার আরও সোচ্চার হচ্ছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। কাসারাগড থেকে শবরীমালা পর্যন্ত ৬ দিনের রথ যাত্রা কর্মসূচির কথা ঘোষণা করা হয়েছে, যা ৮ নভেম্বর থেকে শুরু করার কথা। তিরুবনন্তপুরমে ডিজিপির অফিসের সামনে অনশন কর্মসূচিরও পরিকল্পনা নেওয়া হয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amit shah likely to offer prayers at sabarimala temple

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং