scorecardresearch

বড় খবর

শাহী সফরসূচির বদল, বুধবার নয়-কবে বাংলায় আসছেন অমিত শাহ?

অমিত শাহর এবারের বাংলা সফর খুবই তাৎপর্যপূর্ণ।

শাহী সফরসূচির বদল, বুধবার নয়-কবে বাংলায় আসছেন অমিত শাহ?
অমিত শাহ।

আসার কথা ছিল বুধবার রাতে। কিন্তু, পরিবর্তিত হয়েছে কেন্দ্রীয় স্বারষ্ট্রমন্ত্রী অমিত শাহর এ রাজ্যের সফরসূচি। বৃহস্পতিবার সকালে বাংলায় পা রাখবেন প্রদানমন্ত্রী মোদীর ডেপুটি। জানা গিয়েছে, ৫ মে পশ্চিমবঙ্গে আসছেন অমিত শাহ। ওই দিনই সুন্দরবনে চলে যাবেন তিনি। বিএসএফের কর্মসূচিতে যোগহ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে অমিত শাহ চলে যাবেন উত্তরবঙ্গে। সেখানে প্রশাসনিক ও দলীয় একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। শিলিগুড়িতে হবে শাহী রোড শো। বিকেলে তিন বিঘাতে যেতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী।

তিন বিঘা থেকে কলকাতায় আসবেন অমিত শাহ। কথা বলবেন দলীয় সাসদ ও বিধায়কদের সঙ্গে। এরপর তিনি তলে যাবেন ভিক্টোরিয়া মেমোরিয়ালে।

একুশের নির্বাচনে ২০০ আসন জয় করে বাংলা দখলের স্পপ্ন উসকে দিয়েছিলেন অমিত শাহ। তবে, ভোটের ফলে তার ত্রিসীমানাতেও যেতে পারেনি পদ্ম বাহিনী। ৭৭ আসনেই থামতে হয় বিজেপিকে। এরপর বেশ কয়েকজন বিধায়ক দল ছেড়ে তৃণমূলে ফিরেছেন। কমতে কমতে বর্তমানে বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা ৭৭। মাঝে মধ্যেই বেসুরো কথা শোনা যায় বিধায়কদের থেকে। ফলে অস্বস্তি রয়েই গিয়েছে। তার মাঝেই রাজ্য কমিটিতে ঠাঁই পাওয়া নিয়েও বিজেপিতে তুমুল শোরগোল। গোষ্ঠীদ্বন্দ্বে দীর্ণ দস। দলের শাসক-বিরোধী শিবিরের নেতারাই দিল্লির দ্বারস্থ হয়েছেন। এই প্রেক্ষাপটে অমিত শাহর এবারের বাংলা সফর খুবই তাৎপর্যপূর্ণ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Amit shah likely to visit bengal on 5 may