২০২৪ সালের আগে বেছে বেছে অনুপ্রবেশকারীদের তাড়াব: শাহ

২০২৪ সালে লোকসভা ভোটের আগেই গোটা দেশে এনআরসি করা হবে বলে বুধবার হরিয়ানায় মন্তব্য করলেন মোদী সেনাপতি। পাশাপাশি অমিত শাহর হুঙ্কার, সমস্ত অনুপ্রবেশকারীদের বেছে বেছে দেশ থেকে তাড়ানো হবে।

By: New Delhi  Updated: October 10, 2019, 12:12:38 PM

দেশজুড়ে এনআরসি লাগু করার বিষয়ে আবারও গলা হাঁকালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ২০২৪ সালে লোকসভা ভোটের আগেই গোটা দেশে এনআরসি করা হবে বলে বুধবার হরিয়ানায় মন্তব্য করলেন মোদী সেনাপতি। পাশাপাশি শাহর হুঙ্কার, সমস্ত অনুপ্রবেশকারীদের বেছে বেছে দেশ থেকে তাড়ানো হবে।

ঠিক কী বলেছেন অমিত শাহ?

হরিয়ানায় বিজেপি সভাপতি বলেন, ‘‘৩৭০ ধারা বাতিল করে মোদী সাহস দেখিয়েছেন, তিল তালাক বিলোপ করে নরেন্দ্র মোদী সাহস দেখিয়েছেন। আজ আমি আপনাদের বলতে চাই, ২০২৪ সালে আবার আমরা আপনাদের কাছে ভোট চাইতে আসব। কিন্তু তার আগে দেশের সমস্ত অনুপ্রবেশকারীদের বেছে বেছে তাড়ানো হবে’’। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘‘৭০ বছর ধরে দেশে ঢুকছেন অনুপ্রবেশকারীরা। আমাদের দেশে নিরাপত্তার ভিত দুর্বল হয়েছে। এনআরসি লাগু করে দেশ থেকে অনুপ্রবেশকারীদের বিতাড়িত করা হবে, এ ব্যাপারে বিজেপি ও মোদীজি প্রতিশ্রুতিবদ্ধ’’।

আরও পড়ুন: বাংলায় হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব দিয়ে অনুপ্রবেশকারীদের বেছে বেছে তাড়াব: শাহ

প্রসঙ্গত, এই প্রথমবার নয়, এর আগেও এনআরসি নিয়ে সোচ্চার হয়েছেন শাহ। ক’দিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘আপনি ইংল্যান্ড, নেদারল্যান্ডস, আমেরিকায় গিয়ে থাকতে চান, কেউ থাকতে দেবেন না। তাহলে কেন কেউ ভারতে এসে থাকতে পারবেন? যে কেউ এসে ভারতে থেকে যেতে পারবেন? এভাবে তো দেশ চলে না। দেশবাসীর জন্য একটা রেজিস্টার তৈরির সময় এসেছে। আমাদের নির্বাচনী ইস্তাহারে প্রতিশ্রুতি দিয়েছিলাম, যে আমরা শুধু আসামে নয়, গোটা দেশে এনআরসি করব’’। এরপরই শাহ বলেন, ‘‘যাঁরা তালিকার বাইরে থাকবেন তাঁদের বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ করে দেশের বাইরে পাঠানো হবে’’। কিছুদিন আগে কলকাতায় এসে শাহ বলেন, ‘‘দেশ থেকে একজন শরণার্থীও বাদ যাবেন না, দেশে একজনও অনুপ্রবেশকারী থাকবে না’’।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amit shah nrc before 2024 will throw out all illegal migrants chun chun ke haryana

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X