বড় খবর

শাহর ঠিকানা ‘ভুল’, ব্যাঙ্কশাল মেট্রোপলিটান আদালতে সরল অভিষেকের মানহানি মামলা

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগ তুলে মানহানির মামলা করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগ তুলে মানহানির মামলা করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার সেই মামলার শুনানি ছিল এমএলএ-এমপি-দের বিশেষ আদালতে। নিয়ম বহির্ভূতভাবে সমন পাঠানোয় মামলা ফেরত গেল মেট্রোপলিটান কোর্টে।

এদিন বিধাননগরে বিশেষ আদালতে হাজিরা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের আইনজীবী ব্রিজেশ ঝা। শুনানি শেষে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘অভিষেক ব্যানার্জীর করা মানহানির মামলার সমনে অমিত শাহর ঠিকানা ভুল রয়েছে। এই মামলা ব্যাঙ্কশাল মেট্রোপলিটন আদালতে পাঠানো হল।’

২০১৮ সালের ১১ অগাস্ট মেয়ো রোডে বিজেপির সমাবেশ থেকে তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন অমিত শাহ। বলেছিলেন, “মমতা চিরকাল ইউপিএ-র সঙ্গেই। ১ লক্ষ ৩২ হাজার কোটি টাকা দিয়েছিল ইউপিএ। মোদি সরকার দিয়েছে ৩ লক্ষ ৫৯ হাজার কোটি টাকা। বাংলার মানুষ উন্নয়নের টাকা পাননি। ৩ লক্ষ ৫৯ হাজার কোটি টাকা কোথায় গেল? এই অর্থ ‘ভাইপো’ আর ‘সিন্ডিকেটে’র পেটে গেল?”

এরপর অমিত শাহর বিরুদ্ধে মানহানির মামলা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার প্রেক্ষিতেই এদিন সকাল দশটায় অমিত শাহ কিংবা তাঁর প্রতিনিধিকে আদালতে শরীরে হাজিরার নির্দেশ দিয়েছে এমপি-এমএলএ বিশেষ কোর্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Amit shah s adress incorrect abhishek banejee s case returned to metropolitan court

Next Story
মমতা ঘনিষ্ঠ মন্ত্রীর মেয়েকে তলব ED-র, আর্থিক লেনদেনে অসঙ্গতির অভিযোগ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com