বড় খবর

ফোন কলেও শোনা যাবে অমিত শাহ লাইভ

“শুধু পশ্চিমবঙ্গে নয়, যাঁরা প্রবাসী বাঙালী আছেন ভারতের অন্য রাজ্যে বা সারা বিশ্বে, তাঁরাও এই ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করবেন। লক্ষ্য ১ কোটি, কিন্তু তা ছাড়িয়ে যেতে পারে।”

Amit Shah on govt covid handling
অমিত শাহ

প্রথম ভার্চুয়াল জনসভা হয়েছে বিহারে। সোমবারে সভা ওড়িষা ও মহারাষ্ট্রে। বিহার এবং ওড়িষায় বক্তব্য রেখেছেন স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মহারাষ্ট্রে বক্তা প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এবার বাংলা জয়ের লক্ষ্যে মঙ্গলবার সকাল ১১টায় ভার্চুয়াল জনসভায় বক্তব্য রাখবেন অমিত শাহ। বঙ্গ বিজেপির লক্ষ্য এক কোটি মানুষকে এই জনসভায় শামিল করা। এই জনসভা ঘোষণার পরই তা সফল করতে ঝাঁপিয়ে পড়েছে আড়ালে থাকা গেরুয়া আইটি সেল।

কীভাবে এই সভা সফল করতে চায় বিজেপি? একদিকে, বুথ স্তরে প্রচার। জেলা কার্যালয়, মন্ডল, বুথ স্তরে সামাজিক দূরত্ব বজায় রেখে পর্দায় দেখানো হবে অমিত সভা। জানা যাচ্ছে, বিজেপি কর্মীরা জনসভা সফল করতে আদা জল খেয়ে ময়দানে নেমে পড়েছেন। আর সকলের আড়ালে কাজ করে চলেছে গেরুয়া বাহিনীর আইটি সেল। দলের আইটি সেলের পক্ষে উজ্জ্বল বারিক বলেন, “এখনও পর্যন্ত ঠিক হয়েছে ৭১ হাজার বুথে দলীয় কর্মীরা জনসভা দেখবেন। বিজেপি ফর বেঙ্গল -এর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে দেখা যাবে অমিত শাহর জনসভা। সব ধরনের ডিজিট্যাল মাধ্যমে যাতে মানুষের কাছে পৌঁছাতে পারি সেই জন্য প্রচার করছি।”

কিন্তু যেখানে ইন্টারনেট পরিষেবা নেই, সেখানকার মানুষরা কী করবেন? তাঁরা কী করে বুঝবেন বাংলার উদ্দেশে অমিত শাহ কী বলছেন? জানালেন, এক্ষেত্রেও ব্যবস্থা করেছে আইটি সেল। উজ্জ্বলবাবু বলেন, “যেখানে ইন্টারনেট কানেকশন নেই সেখানকার মানুষগুলো দেখতে না পেলেও বক্তব্য শুনতে পারবেন। জনসভা লাইভ চলাকালীন একটা নম্বরে ফোন করলেই অমিতজির বক্তব্য শুনতে পারবে। বুথ স্তর থেকে সেই নম্বরও প্রচার করা হয়েছে।”

বঙ্গ বিজেপির লক্ষ্য ১ কোটি মানুষকে এই জনসভায় শামিল করা। কী ভাবে প্রস্তুতি চলছে? তিনি বলেন, “আইটি সেলের কাজ তো চলতেই থাকে। এই জনসভা ঘোষণার পর থেকেই সভাকে সফল করতে জোরকদমে প্রস্তুতি চলছে। এখনও চলছে। আমরা আশা করছি শুধু পশ্চিমবঙ্গে নয়, যাঁরা প্রবাসী বাঙালী আছেন ভারতের অন্য রাজ্যে বা সারা বিশ্বে, তাঁরাও এই ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করবেন। লক্ষ্য ১ কোটি, কিন্তু তা ছাড়িয়ে যেতে পারে।”

করোনা পরিস্থিতিতে লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছানোর একমাত্র রাস্তা এখন সোসাল মিডিয়া। মূলত ফেসবুক ও ইউটিউব -এর ওপর ভর করেই এগোচ্ছে গেরুয়া শিবির। বিভিন্ন মহলে প্রচার রয়েছে দেশের যে কোনও রাজনৈতিক দলের তুলনায় বিজেপির আইটি সেল যথেষ্ট শক্তিশালী। বিজেপি নেতৃত্ব অমিত শাহর জনসভা সফল করতে নিজেদের বক্তব্য ভিডিও করে বিভিন্ন সোসাল মিডিয়ায় পোস্ট বা শেয়ার করে প্রচার করছেন। বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, জাতীয় কর্ম সমিতির সদস্য মুকুল রায় সহ দলে রাজ্য স্তরের নেতারাও এই জনসভা সফল করতে সক্রিয় হয়ে উঠেছেন। দিল্লিতে বিজেপির সদর দফতর থেকে বক্তব্য রাখবেন প্রাক্তন সভাপতি অমিত শাহ। কলকাতার ৬,মুরলি ধর লেনেও একটি মঞ্চ হবে এই জনসভার। যেখানে থাকবেন রাজ্য নেতৃত্ব।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amit shahs first virtual rally in west bengal on june 9

Next Story
নীতিশের নেতৃত্বেই সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে এনডিএ, সাফ জানালেন শাহ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com