পঞ্জাব জুড়ে ক্ষোভ-হাহাকারের মধ্যেই ইজরায়েলের পথে মুখ্যমন্ত্রী অমরিন্দর, সমালোচনায় বিরোধীরা

মুখ্যমন্ত্রীর এমন আচরণকে 'উদাসীন' এবং 'অসংবেদনশীল' বলে উল্লেখ করেছে বিরোধী দলগুলি।

By: October 22, 2018, 1:38:31 PM

অমৃতসরের মর্মান্তিক দুর্ঘটনার পর ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই ইজরায়েল সফরে রওনা দিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। রাজ্যের এমন ভয়াবহ পরিস্থিতিতে অমরিন্দর সিং-এর বিদেশ ভ্রমণ নিয়ে রাজনৈতিক স্তরে তুমুল বিতর্ক শুরু হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার দুর্ঘটনার দিন রাতেই ইজরায়েলের উদ্দেশে বিমান ধরার কথা ছিল অমরিন্দর সিং-এর। কিন্তু, জোরা ফটক এলকায় ভয়াবহ দুর্ঘটনা ঘটে যাওয়ায় যাত্রা বাতিল করেন ক্যাপ্টেন। এরপর রবিবার তিনি ইজরায়েলের উদ্দেশে বিমান ধরেন। সরকারের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে ইজরায়েলে পৌঁছে গিয়েছে মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী সরকারি আমলারা।

আরও পড়ুন- Amritsar Train Accident: আর কোনওদিন রাবণ দেখতে যাব না, জানিয়ে দিল রক্ষা পাওয়া শিশু

২৩ অক্টোবর ইজরায়েলের প্রেসিডেন্ট রুভেন রিভলিনের সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠক রয়েছে অমরিন্দর সিং-এর। কিছু দিন আগে জারি করা এক সরকারি বিবৃতিতে বলা হয়েছিল, একাধিক পারস্পরিক সহযোগীতার ক্ষেত্র নিয়ে আলোচনা হবে এই দু’জনের মধ্যে। জানা যাচ্ছে, সে দেশের উন্নত প্রযুক্তির সেচ, কৃষি, ফুল চাষ এবং ডেয়ারি প্রকল্পগুলি ঘুরে দেখবেন তিনি। এছাড়া বেশ কয়েকটি ঐতিহাসিক স্থান দর্শনের কথাও রয়েছে। আগামী ২৫ অক্টোবর ব্যক্তিগত সফরে ইজরায়েল থেকে তুরস্কের উদ্দেশে রওনা দেবেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী।

অমরিন্দর সিং-এর এই সফরের সময় নিয়েই মূলত তৈরি হয়েছে রাজনৈতিক বিতর্ক। তাঁর বিরুদ্ধে এক যোগে মুখ খুলেছে শিরমণি অকালি দল, আম আদমি পার্টি এবং বিজেপি। জোরা ফটকের দুর্ঘটনায় ৫৯ জনের মৃত্যু এবং ৬০-এর বেশি মানুষের আহত হওয়ার ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রীর এমন আচরণকে ‘উদাসীন’ এবং ‘অসংবেদনশীল’ বলে উল্লেখ করেছে এই দলগুলি। ক্যাপ্টেন কেন এই সফর আরও পিছিয়ে দিলেন না সেই প্রশ্নও তোলা হয়েছে। বিতর্ক শুরু হয়েছে দুর্ঘটনা ঘটে যাওয়ার পরদিন তাঁর ঘটনাস্থলে পৌঁছনো নিয়েও।

আরও পড়ুন- এত চিতা আগে দেখেনি এ শ্মশান

এদিকে বিতর্কের মধ্যেই রবিবার সরকারের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “অমৃতসরের দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের জন্য প্রশাসনিক স্তরে যথোপযুক্ত ব্যবস্থা দেখে সন্তুষ্ট হয়ে এবং মন্ত্রিসভার অন্যান্য সহকর্মীরা পরিস্থিতি সামলে নেবেন বলাতেই নিশ্চিন্ত হয়ে ইজরায়েল গিয়েছেন মুখ্যমন্ত্রী”।

Read this story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amrinder singh flies to israel when punjab is still in struggle

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X