ছেলের পাল্টা স্ত্রী, নাইডু বনাম মোদী

"আমার ছেলের কথা যেহেতু তুললেন, আপনার স্ত্রীর কথাও উল্লেখ করতে বাধ্য হচ্ছি। জনগণ, আপনারা কি জানেন যে নরেন্দ্র মোদীর স্ত্রী বর্তমান? তাঁর নাম যশোদাবেন।"

By: PTI Kolkata  Updated: Feb 11, 2019, 6:30:09 AM

রবিবার অন্ধ্র প্রদেশের গুনটুরে এক সমাবেশে তাঁকে “লোকেশের বাবা” বলে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জবাবে রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু নরেন্দ্র মোদীর স্ত্রীর প্রসঙ্গ উত্থাপন করে পাল্টা আক্রমণ চালালেন। “আপনি তো স্ত্রীর থেকে বিচ্ছিন্ন। পরিবার প্রথাকে আদৌ মনে মনে সম্মান করেন কি?” মোদীর প্রতি প্রশ্ন নাইডুর। তেলুগু দেশম পার্টির প্রধান এরপর বলেন, তিনি নিজে তাঁর পরিবারকে ভালোবাসেন, সন্মান করেন।

তাঁর আরও বক্তব্য, প্রধানমন্ত্রীর না আছে পরিবার, না পুত্র। “আমার ছেলের কথা যেহেতু তুললেন, আপনার স্ত্রীর কথাও উল্লেখ করতে বাধ্য হচ্ছি। জনগণ, আপনারা কি জানেন যে নরেন্দ্র মোদীর স্ত্রী বর্তমান? তাঁর নাম যশোদাবেন,” বিজয়ওয়াড়াতে এক প্রকাশ্য জনসভায় বলেন নাইডু।

আরও পড়ুন: নিজেদের ক্ষমতা নয়, বিজেপির পতন চাই, দিনের শেষে ব্রিগেডের বার্তা

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়ে নাইডু আরও বলেন, মোদী দেশ এবং দেশের সমস্ত ব্যবস্থার সর্বনাশ করেছেন। ২০১৬ সালের ৮ নভেম্বর যখন নোট বাতিলের কথা ঘোষণা করেন মোদী, তাঁর সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন নাইডু। কিন্তু এদিন তিনি সেই একই সিদ্ধান্তকে “উন্মাদ তুঘলকি কাণ্ড” আখ্যা দেন। “এক হাজার টাকার নোট বাতিল করে দু হাজার টাকার নোট নিয়ে এলে দুর্নীতি কীভাবে বন্ধ হবে?” প্রশ্ন তাঁর।

প্রসঙ্গত, ২০১৮ সালের মার্চ মাসে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেয় তেলুগু দেশম পার্টি। অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানার বিভাজনের পর অন্ধ্রের প্রতি “অবিচারের” প্রতিবাদেই জোট ত্যাগ করে টিডিপি।

নাইডুর অভিযোগ, রাজ্যের বিরোধী দল ওয়াইএসআর কংগ্রেসকে গুনটুরে প্রধানমন্ত্রীর সভার জন্য লোক জড়ো করে আনতে হয়, কারণ রাজ্যে বিজেপি পুরোপুরি জনসমর্থন হারিয়েছে। তিনি বলেন, “মোদীর অন্ধ্র প্রদেশ সফর সম্পূর্ণ ফ্লপ। বিজেপির বোঝা উচিত যে মোদীর সমাবেশে অনুপস্থিত থেকে মানুষ তাঁদের প্রতিবাদ জানিয়ে দিয়েছেন।”

পরে দলীয় নেতৃত্বের সঙ্গে কথা বলতে গিয়ে নাইডু বলেন, “আরেকবার প্রমাণিত হলো, যে তাঁদের যারা প্রতারিত করেছে, তাদেরকে উচিত শিক্ষা দেবেন তেলুগু মানুষ।” যেসব বিজেপি নেতা অভিযোগ করেছেন যে রাজ্য সরকার মানুষকে মোদীর গুনটুর জনসভায় আসতে বাধা দিয়েছে, তাঁদেরও নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী।

“প্রধানমন্ত্রী দাবী করেন, তিনি চাওয়ালা, কিন্তু ওঁর স্যুট বুট দেখুন…,” বলেন নাইডু। “আমরা যে ‘গো ব্যাক’ স্লোগান তুলেছিলাম, সেটা আপনাকে গুজরাতে আপনার গ্রামে ফেরার বার্তা ছিল। আপনি প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য নন।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: Chandrababu Naidu Vs Modi: ছেলের পাল্টা স্ত্রী, নাইডু বনাম মোদী

Advertisement