scorecardresearch

বড় খবর

শাহর বিরুদ্ধে গুন্ডামির অভিযোগ, বিজেপি নেতার ফাঁস হওয়া অডিও ঘিরে শোরগোল

যে নেতার অডিও ফাঁস হয়েছে, তিনি ওই কণ্ঠ তাঁর নয় বলে এখন দাবি করছেন।

শাহর বিরুদ্ধে গুন্ডামির অভিযোগ, বিজেপি নেতার ফাঁস হওয়া অডিও ঘিরে শোরগোল

এতদিন বিরোধীরা অভিযোগ করতেন। এবার খোদ দলের বিধান পরিষদ সদস্য বললেন, ‘দলের স্বার্থ বাঁচাতে অমিত শাহ প্রয়োজনে গুন্ডামিতে পিছপা হন না।’ সেই অডিও ভাইরাল হতেই কর্ণাটকে বিজেপি এখন বিপাকে। সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে দলের বিধান পরিষদ সদস্য সিপি যোগেশ্বরের এই বক্তব্য ভাইরাল হতেই লজ্জায় মুখ লাল হয়ে গিয়েছে বিজেপি নেতৃত্বের। কারণ, ওই অডিওতে শোনা গিয়েছে বিজেপি নেতা যোগেশ্বর বলছেন যে নিজের দলের নেতাদেরও হুমকি দিয়েছেন শাহ। অন্য দলের সঙ্গে যেন তাঁরা যোগাযোগ না-রাখেন, সেই ব্যাপারে রীতিমতো হুমকি দিয়েছেন প্রাক্তন বিজেপি সভাপতি।

ভিডিও ভাইরাল হওয়ার পর দলের মধ্যেই বেশ কোণঠাসা হয়ে পড়েছেন যোগেশ্বর। পরিস্থিতি বুঝে তিনি ক্লিপে প্রকাশিত কণ্ঠস্বর তাঁর নয় বলে দাবি করেছেন। তবে, ততক্ষণে যা-হওয়ার সবই হয়ে গিয়েছে। মানে, বিরোধীরা ভোটের আগে হাতে গরম খাদ্য পেয়ে গিয়েছেন শাহর বিরুদ্ধে সরব হওয়ার। ঠিক কী বলেছেন শাহ?

ভাইরাল হওয়া ক্লিপ অনুযায়ী, শাহ বিজেপি নেতাদের বলেছেন, ‘দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা নিজের মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করার মত।’ প্রকাশিত ক্লিপ অনুযায়ী, শাহ যখন ভাষণ দেন তখন তিনি ভদ্রভাষায় একরকম সুরে কথা বলেন। কিন্তু, যখনই দলীয় কর্মীদের সঙ্গে কথা বলেন, তখন রীতিমতো চিৎকার করেন। কারও সঙ্গে বোঝাপড়া রয়েছে, এমন নেতাদের তিনি সহ্য করবেন না। এমন হুমকিও দলীয় নেতাদের দিয়েছেন প্রাক্তন বিজেপি সভাপতি।

আরও পড়ুন- মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার ক্ষমতা আছে: অমর্ত্য সেন

ভাইরাল অডিও ক্লিপ অনুযায়ী, বৈঠকে তিন ঘণ্টা ধরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ। সেই বৈঠকে দলীয় নেতাদের তিনি বলে দিয়েছেন, অন্য দলের সঙ্গে কাদের যোগাযোগ আছে, সেই সংক্রান্ত যাবতীয় খবর তাঁর কাছে আছে। ভাইরাল অডিও ক্লিপে শোনা গিয়েছে, বিজেপি নেতারা আলোচনা করছেন যে আসন্ন বিধানসভা নির্বাচনে জনতা দল (সেকুলার) পার্টির ফল খারাপ হবে। কারণ, পুরোনো মাইসুরু অঞ্চলের বেশ কয়েকজন কংগ্রেস নেতা বিজেপিতে যোগ দেবেন।

যদিও ভাইরাল অডিওর দাবি উড়িয়ে দিয়েছেন জনতা দল (সেকুলার)-এর নেতা এইচডি কুমারস্বামী। তিনি এইসব দাবিকে ‘জোকারের’ কথাবার্তা বলে দাবি করেছেন। একইসঙ্গে গেরুয়া শিবিরকে কটাক্ষ করে কুমারস্বামী বলেছেন যে, বিজেপি ‘উচ্ছৃঙ্খল’দের দল।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Another audio tape leaves red faces in bjp