বড় খবর

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্য, প্রার্থীর প্রচার বন্ধের নির্দেশ কমিশনের

এমনকী ‘তারকা প্রচারকের’ তালিকা থেকেও এ রাজার নাম সরিয়ে নিয়েছে নির্বাচন কমিশন।

ফাইল ছবি

নারীদের প্রসঙ্গ টেনে তামিলনাড়ু মুখ্যমন্ত্রী এডাপাড্ডি কে পালানিস্বামীর বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের জেরে ডিএমকের বর্ষীয়াণ নেতা এ রাজাকে বৃহস্পতিবার তিরস্কার করল নির্বাচন কমিশন। এমনকী আগামী ৪৮ ঘন্টা কোনও প্রচারও করতে পারবেন না ডিএমকে নেতা, এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। এমনকী ‘তারকা প্রচারকের’ তালিকা থেকেও এ রাজার নাম সরিয়ে নিয়েছে নির্বাচন কমিশন।

পয়লা এপিলে ডিএমকে নেতাকে যে নির্দেশ দেওয়া হয়েছে সেখানে বলা হয়, “কমিশন আপনাকে সতর্ক থাকার নির্দেশ দিচ্ছে। বিশেষত নির্বাচনী প্রচারের সময় এবং ভবিষ্যতেও নারীদের মর্যাদাবোধ নিয়ে কোনও রকম অশালীন, অবমাননাকর, অশ্লীল মন্তব্য না করার পরামর্শ দিচ্ছে।” মুখ্যমন্ত্রী পালানিস্বামীকে নিয়ে করা মন্তব্যের প্রেক্ষিতে কমিশনে অভিযোগ জানায় এআইএডিএমকে। সেই অভিযোগের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয় কমিশন।

গত সপ্তাহেই স্তালিন-পুত্র উদয়নিধি স্তালিনের হয়ে চিপক-তিরুভালিকেনি নির্বাচনী এলাকায় প্রচারের সময় এ রাজা মুখ্যমন্ত্রী পালানিস্বামীকে নিশানা করেছিলেন। তিনি বলেন, “স্তালিনের জন্ম হয় একটি বৈধ সম্পর্ক থেকে। যদিও পালানিস্বামীর জন্ম হয়েছে অবৈধভাবে। যথাযথ ঔরসজাত তিনি নন।”

এদিকে ডিএমকে সাংসদ কানিমোঝিই এ রাজার এ ধরনের বক্তব্য নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করে। দলীয় প্রধান এম কে স্তালিনও দলীয় নেতাদের এ জাতীয় বক্তব্যর প্রেক্ষিতে কোনওরকম মন্তব্য করা থেকে নিজেকে বিরত রাখেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anti eps remarks a raja debarred from campaigning for 48 hours

Next Story
মমতার ফোন পেয়েই টুইট রাজ্যপালের, উপযুক্ত ব্যবস্থার আশ্বাস ধনকড়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com