scorecardresearch

বড় খবর

সিবিআই দফতরে যাচ্ছেন না অনুব্রত, কারণ জানিয়ে চিঠি দিলেন আইনজীবীরা

মঙ্গলবার দুপুর ১টায় সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজিরা দিতে নোটিস দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

anubrata mandal is in kolkata updates
বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

সময় ভাল যাচ্ছে না অনুব্রত মণ্ডলের। গরু পাচার মামলার পর এবার ভোট পরবর্তী হিংসা মামলায় বীরভূমের জেলা তৃণমূল সভাপতিকে সিবিআই তলব। আজ, মঙ্গলবার দুপুর ১টায় সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজিরা দিতে নোটিস দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে আজ তিনি সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন না। কারণ, শারীরিক অসুস্থতা। তাঁর আইনজীবীরা অনুব্রতর শারীরিক অসুস্থতার কারণ জানিয়ে চিঠি দিয়েছেন সিবিআইকে। ফের হাজিরা এড়ালেন বীরভূমের তৃণমূল নেতা।

আগেই জানা গিয়েছিল, আজ হয়তো সিবিআই দফতরে যাবেন না অনুব্রত। তাঁর বদলে অনুব্রতর আইনজীবীরা যেতে পারেন সিবিআই দফতরে। শোনা গিয়েছিল, কেন তিনি আসতে পারছেন না সেই কারণ জানিয়ে সিবিআই দফতরে যাবেন তাঁর আইনজীবীরা। শেষ পর্যন্ত সিবিআইকে চিঠি পাঠিয়েছেন তাঁর আইনজীবীরা। অবশ্য গত বৃহস্পতিবার গরুপাচার মামলায় নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন অনুব্রত। তার পর দিন ফেরেন বীরভূমের বাড়িতে।

সিবিআই যেন পিছু ছাড়ছে না ‘কেষ্ট দা’র। একটানা বেশ কিছুদিন ধরে কলকাতায় থাকার পর অবশেষে গত শুক্রবার বোলপুরে নিজের বাড়িতে ফিরেছেন অনুব্রত মণ্ডল। গত সপ্তাহে নিজাম প্যালেসে গরু পাচার মামলায় হাজিরা দিয়েছেন অনুব্রত। বারবার হাজিরা এড়ানোর পর এবার নিজে থেকেই হাজিরা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন তৃণমূল নেতা।

আরও পড়ুন রবিবার ‘ঘরওয়াপসি’, সোমে তৃণমূলে বড় দায়িত্ব পেলেন অর্জুন সিং

গরু পাচার মামলার পাশাপাশি ভোট পরবর্তী হিংসা মামলাতেও নাম জড়িয়েছে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ এই রাজনীতিবিদের। বীরভূমের ইলামবাজারের এক বিজেপি কর্মী খুনের ঘটনায় নাম জড়িয়েছে অনুব্রত মণ্ডলের। এবার সেই মামলতেই অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করতে চান সিবিআই গোয়েন্দারা।

আরও পড়ুন ‘নিরপেক্ষ নয় কেন্দ্রীয় এজেন্সিগুলি’, সমস্যা সুরাহায় নয়া দাওয়াই মমতার

এর আগেও এই মামলায় দু’বার অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। তবে হাজিরা এড়িয়েছিলেন তৃণমূল নেতা। এবার ফের একবার ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মণ্ডলকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকরাী সংস্থা। আজ তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে শুক্রবার বোলপুরে ফিরে মঙ্গলবার ফের তিনি কলকাতায় আসছেন না বলে খবর। সিবিআই দফতরেও হাজিরা দিচ্ছেন না তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Anubrata mandal likely to skip cbi summon today