অ্যাপেল আধিকারিকের মৃত্যু নিয়ে টুইটের জেরে অরবিন্দ কেজরিওয়ালের নামে এফআইআর

আইনজীবী অশ্বিনী উপাধ্যায় নয়া দিল্লির তিলক মার্গ থানায় সংহতি নষ্ট, ১২৫ কোটি হিন্দুর ভাবাবেগে আঘাত এবং হিন্দু কন্যা সন্তান ও বিজেপি নেতাদের মানহানির ভিত্তিতে কেজরিওয়ালের বিরুদ্ধে অভিযোগ আনেন।

By: New Delhi  Published: October 1, 2018, 4:06:38 PM

অ্যাপেল আধিকারিক বিবেক তেওয়ারির মৃত্যু নিয়ে টুইটের জেরে ফাঁপরে পড়েছেন অরবিন্দ কোজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীর নামে এফআইআর দায়ের করা হয়েছে। হিন্দু হওয়া সত্ত্বেও বিবেককে খুন করা হল কেন, টুইটে এ প্রশ্ন তুলেছিলেন কেজরি। বিজেপির রাজ্য মুখপাত্র তথা আইনজীবী অশ্বিনী উপাধ্যায় সম্প্রদায়গত হিংসা ছড়ানো এবং বিজেপি নেতাদের মানহানি করার অভিযোগে কেজরিওয়ালের বিরুদ্ধে এফআইআর করেছেন।

অ্যাপেল কোম্পানির সেলস ম্যানেজার ২৮ বছরের বিবেক তেওয়ারিকে দুই পুলিশকর্মী কাছ থেকে গুলি করে হত্যা করে বলে অভিযোগ। রবিবার এ ঘটনার পরিপ্রেক্ষিতে কেজরিওয়াল টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘‘বিবেক তেওয়ারি তো হিন্দু ছিলেন? তাহলে ওঁকে এরা কেন খুন করল? বিজেপির নেতারা গোটা দেশে হিন্দু মেয়েদের ধর্ষণ করে ঘুরে বেড়াচ্ছেন। আপনাদের চোখের উপর থেকে পর্দা সরিয়ে ফেলুন। বিজেপি হিন্দুহিতৈষী নয়। ক্ষমতায় থাকার জন্য প্রয়োজন হলে এরা সব হিন্দুদের খুন করতেও পিছ পা হবে না।’’

আজ আইনজীবী অশ্বিনী উপাধ্যায় নয়া দিল্লির তিলক মার্গ থানায় সংহতি নষ্ট, ১২৫ কোটি হিন্দুর ভাবাবেগে আঘাত এবং হিন্দু কন্যা সন্তান ও বিজেপি নেতাদের মানহানির ভিত্তিতে কেজরিওয়ালের বিরুদ্ধে অভিযোগ আনেন। কেজরির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ, ৫০৪ ও ৫০৫, এবং তথ্য প্রযুক্তি আইনের ৬৭ নং ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এর আগে বিবেক তেওয়ারির স্ত্রী কল্পনা তেওয়ারি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করেন। তিনি জানিয়েছেন মুখ্যমন্ত্রী তাঁকে সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন। ইতিমধ্যেই উত্তরপ্রদেশ সরকারের তরফ থেকে মৃতের পরিবারকে ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়েছে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apple techie death tweet fir against arvind kejriwal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement