scorecardresearch

বড় খবর

‘হতাশায় ভুগছেন’, তারকাদের ইডি তলব নিয়ে মমতাকে পাল্টা অর্জুনের

অর্জুন সিং বলেন, ‘‘তদন্তে কেন এত দেরি করছে তদন্তকারী সংস্থা? সিবিআই কেন এত ধীরে চলছে? ফুটেজে দেখা গিয়েছে টাকা নিচ্ছে’’।

‘হতাশায় ভুগছেন’, তারকাদের ইডি তলব নিয়ে মমতাকে পাল্টা অর্জুনের
মমতা ও অর্জুন সিং।

ইডি তলব নিয়ে একুশে জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে এবার সরব হলেন অর্জুন সিং। ‘‘হতাশা থেকেই এসব বলেছেন’’, এ সুরেই একসময়ের দলনেত্রীকে কটাক্ষ করলেন একদা তৃণমূলের বাহুবলী নেতা তথা বর্তমান বিজেপি সাংসদ অর্জুন সিং। একইসঙ্গে নারদ তদন্ত কেন এত দেরি করছে সিবিআই, সে নিয়েও প্রশ্ন তুললেন ব্যারাকপুরের সাংসদ।

আরও পড়ুন: ‘মমতার দলটাই উঠে যাবে’

কী বলেছেন অর্জুন সিং?

এদিন ভাটপাড়ার দাপুটে নেতা অর্জুন সিং বলেন, ‘‘তদন্তে কেন এত দেরি করছে তদন্তকারী সংস্থা? সিবিআই কেন এত ধীরে চলছে? ফুটেজে দেখা গিয়েছে টাকা নিচ্ছে’’। এরপরই অর্জুন বলেন, ‘‘ধমকানোর কিছু নেই, আদালতের নির্দেশে সিবিআই কাজ করছে’’।

আরও পড়ুন: ‘এক মাসের মধ্যে চিটফান্ডের নায়করা জেলে যাবে’, বিস্ফোরক রাহুল সিনহা

উল্লেখ্য, ২১ জুলাইয়ের মঞ্চে চিটফান্ড কেলেঙ্কারিতে টলি তারকাদের ইডি-র তলব নিয়ে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিতে জোর করে যোগদান করানোর জন্যই তারকাদের তলব করা হচ্ছে বলে রবিবার একুশে জুলাইয়ের মঞ্চে বিস্ফোরক মন্তব্য করেন তৃণমূল সুপ্রিমো। মমতা বলেন, ‘‘শতাব্দী আমাকে বলছিল, জানো দিদি, আমাকে আবার ইডি ডেকেছে…শতাব্দীকে একা নয়, প্রসেনজিৎ-ঋতুপর্ণাকেও ডেকেছে ইডি। আরও অনেককেই ডাকবে। ডেকেই বলছে, বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ কর। বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করলে গ্রেফতার করা হবে না। না যোগাযোগ করলে তাপস পাল হতে হবে, সুদীপ বন্দ্যোপাধ্যায় হতে হবে…আমার কাছে প্রমাণ রয়েছে’’। এ প্রেক্ষিতেই এদিন অর্জুন সিং ‘‘হতাশা থেকেই এসব বলেছেন’’ বলে মন্তব্য করলেন বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন: ‘প্রসেনজিৎ-ঋতুপর্ণাদের ডেকে বলছে বিজেপি নেতাদের সঙ্গে যোগযোগ করো’

অন্যদিকে, লোকসভা ভোট মেটার পরই সারদা, নারদ-সহ চিটফান্ডকাণ্ডের তদন্তে নড়েচড়ে বসেছে সিবিআই ও ইডি। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে তলব করে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই ও ইডি। সারদাকাণ্ডে ফের রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। পাশাপাশি আরও বেশ কয়েকজনকে তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সারদার পাশাপাশি নারদকাণ্ডেও সিবিআইয়ের পাশাপাশি তৎপর হয়েছে ইডি। পুরসভার আধিকারিকদের ডেকে কয়েকদিন আগেই জিজ্ঞাসাবাদ করেছে ইডি। পাশাপাশি রোজভ্যালি মামলায় টলিউডের দুই প্রথম সারির মুখ প্রসেনজিৎ ও ঋতুপর্ণাকে ইতিমধ্যেই তলব করে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। এই প্রেক্ষাপটে কয়েকদিন আগেই বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, ‘‘একমাসের মধ্যে চিটফান্ডের নায়করা জেলে যাবেন’’। তারপরই চিটফান্ড তদন্ত নিয়ে আরেক বিজেপি নেতা অর্জুন সিংয়ের এই মন্তব্য তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Arjun singh slams mamata banerjee tmc bjp narada cbi