scorecardresearch

বড় খবর

‘নোটে থাকুক লক্ষ্মী-গণেশের ছবি’, দেশের শ্রীবৃদ্ধির জন্য মোদীর কাছে আবদার কেজরিওয়ালের

আপ সুপ্রিমো বলেছেন, শীঘ্রই তিনি এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখবেন।

‘নোটে থাকুক লক্ষ্মী-গণেশের ছবি’, দেশের শ্রীবৃদ্ধির জন্য মোদীর কাছে আবদার কেজরিওয়ালের
ভয়ঙ্কর দাবি মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের।

নোটে থাকুক লক্ষ্মী-গণেশের মতো হিন্দু দেব-দেবীর ছবি। সরানো হোক মহাত্মা গান্ধির ছবি। তাতে দেশের সমৃদ্ধি হবে। বুধবার দীপাবলির পরের দিনই কেন্দ্রের কাছে অভিনব আবদার করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আম আদমি পার্টির জাতীয় আহ্বায়কের এমন আর্জিতে শোরগোল পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে।

এদিন কেজরিওয়াল নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বলেছেন, তিনি ভারতীয় নোট পাল্টাতে বলছেন না। তিনি শুধু চাইছেন পুরনো নোটেই মহাত্মা গান্ধির বদলে লক্ষ্মী-গণেশের ছবি থাকুক। তাহলে দেশের ধনসম্পত্তি-সমৃদ্ধি বাড়বে। কেজরি বলেছেন, “প্রতিদিন নতুন নোট ছাপা হয়। তাই সেই সময় এই ছবি পাল্টানো যাবে। কেজরিওয়ালের মতে, এই দুই দেব-দেবী সমৃদ্ধি আনে।”

বুধবার নয়াদিল্লিতে একটি সাংবাদিক সম্মেলনে বলেছেন, “ইন্দোনেশিয়া মুসলিম সংখ্যাগরিষ্ঠতার দেশ। সেখানে ২-৩ শতাংশ হিন্দু বাস করেন। কিন্তু তাদেরও মুদ্রার নোটে গণেশজির ছবি রয়েছে। তাহলে ইন্দোনেশিয়া পারলে আমরা কেন পারব না।”

আরও পড়ুন মোদীর বন্ধু আদানি কমে কিনে চড়া দামে আপেল বেচছে, অভিযোগ হিমাচলবাসীর

আপ সুপ্রিমো বলেছেন, শীঘ্রই তিনি এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখবেন।

কেজরিওয়ালের দাবি, “অনেক বার অনেক চেষ্টা করেও আমাদের সাফল্য আসে না কারণ দেব-দেবীরা আমাদের আশীর্বাদ দেন না। আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি, নোটে ভগবান গণেশ এবং দেবী লক্ষ্মীর ছবি থাকুক।” গুজরাট বিধানসভা নির্বাচনের আগে আপ সুপ্রিমো বিজেপিকে চ্যালেঞ্জ করে বলেছেন, “রাজ্যে একটা ভাল কাজ হয়েছে দেখাক বিজেপি। ২৭ বছর ধরে একটা দলের সরকার চলছে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Arvind kejriwal asks centre to include photos of ganesh laxmi on currency notes