শাহিনবাগ প্রসঙ্গ উঠল না অমিত-কেজরির বৈঠকে

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল যে সিএএ ইস্যুতে শাহিনবাগের আন্দোলন হতে পারে এই বৈঠকের আলোচ্য বিষয়।

Arvind Kejriwal to meet Amit Shah
অমিত-কেজরির বৈঠকে নেই শাহিনবাগ প্রসঙ্গ
রাজধানীর মসনদে ফের ক্ষমতায় আসার পর এই প্রথমবার অমিত শাহের সঙ্গে দেখা করলেন আম আদমি প্রধান অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির নর্থব্লকে এই বৈঠক ঘিরে প্রথম থেকে উত্তেজনা ছিলই। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল যে সিএএ ইস্যুতে শাহিনবাগের আন্দোলন হতে পারে এই বৈঠকের আলোচ্য বিষয়। কিন্তু বৈঠক শেষে আপ প্রধান বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা হয়েছে। একটি সুন্দর ও ফলপ্রসু বৈঠক হল। দিল্লি সম্পর্কিত বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমরা দুজনেই একমত হয়েছি যে আমরা দিল্লির উন্নয়নে একসাথে কাজ করব”।

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীপদে দিল্লির কুর্সিতে বসার তিনদিনের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বুধবার দেখা করলেন আম আদমি পার্টি প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

আরও পড়ুন: প্রচারে কু-মন্তব্য, শপথ মঞ্চে বিরোধীদের ক্ষমা কেজরিওয়ালের

প্রসঙ্গত, রবিবার রামলীলা ময়দান থেকে ছয় জন মন্ত্রীকে নিয়ে বিপুল জনসমাবেশ মাঝে শপথগ্রহণ করেন অরবিন্দ কেজরিওয়াল। এই মেগা অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিজেপির সাত জন সাংসদকে এবং আট জন বিধায়ককে আমন্ত্রণ জানান কেজরি। যদিও কেউই সেই অনুষ্ঠানে আসেননি। প্রধানমন্ত্রী মোদী সেদিন ছিলেন বারাণসীতে। যদিও পরে তিনি কেজরিওয়ালকে অভিনন্দন টুইটারে অভিনন্দন জানিয়ে লেখেন, “দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য আমি অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানাই।”

আরও পড়ুন: ‘চাপ সত্ত্বেও সিদ্ধান্তে অনড় থাকব’, সিএএ প্রসঙ্গে মোদী

মোদীর এই অভিনন্দন টুইট বার্তার পর তাঁকে টুইটেই ধন্যবাদ জানান কেজরিওয়াল। আপ প্রধান লেখেন, “স্যার আন্তরিক শুভেচ্ছা জানানোর জন্য আপনাকে ধন্যবাদ। আমি আশা করব আপনি অনুষ্ঠানে আসবেন। কিন্তু আমি বুঝতে পারছি যে আপনি অত্যন্ত ব্যস্ত। দিল্লিকে ভারতীয়দের জন্য গর্বের শহর করার দিকে আমাদের একসাথে কাজ করতে হবে। ”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Arvind kejriwal to meet amit shah today in delhi north block

Next Story
ইরাকে অপহৃত ভারতীয় নাগরিকরা নিহত, জানালেন সুষমা, শুরু রাজনৈতিক তরজাভারতীয় নাগরিকই নিহত, সংসদে বিবৃতি দিয়ে জানালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com