রাজস্থানে ভোটে লড়ছেন অশোক গেহলত ও শচীন পাইলট

রাজস্থানের বিধানসভা নির্বাচনে ভোটে লড়ছেন কংগ্রেস নেতা অশোক গেহলত ও সে রাজ্যের কংগ্রেস প্রধান শচীন পাইলট। বুধবার রাজধানীতে এক সাংবাদিক বৈঠকে কংগ্রেসের তরফে এ কথাই জানানো হল।

By: Deep Mukherjee Jaipur  Published: November 14, 2018, 3:56:45 PM

অবশেষে জল্পনাই সত্যি হল। শেষমেশ রাজস্থানের বিধানসভা নির্বাচনে ভোটে লড়ছেন কংগ্রেস নেতা অশোক গেহলত ও সে রাজ্যের কংগ্রেস প্রধান শচীন পাইলট। বুধবার রাজধানীতে এক সাংবাদিক বৈঠকে কংগ্রেসের তরফে এ কথাই জানানো হল। গত কয়েকমাস ধরেই রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলত ও শচীন পাইলটের ভোটে দাঁড়ানো নিয়ে জল্পনা চলছিল। আগামী মাসের ৭ তারিখ রাজস্থানে ভোট।

এদিন নয়া দিল্লিতে এআইসিসি-র প্রধান কার্যালয়ে অশোক গেহলত বলেন, ‘‘এ বছর বিধানসভা ভোটে আমি ও শচীন পাইলট, দু’জনেই ভোটে লড়ব।’’ ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার প্রসঙ্গে শচীন পাইলট বলেছেন, ‘‘ রাহুল গান্ধীজির নির্দেশ ও অশোক গেহলতজির অনুরোধে এ বছর বিধানসভা ভোটে আমি লড়ছি।’’ অন্যদিকে, সূত্র মারফৎ জানা গিয়েছে যে, গেহলত ও পাইলটের ভোটে দাঁড়ানো নিয়ে দলের দুই পক্ষের মধ্যে মতবিরোধ তৈরি হয়েছিল।

আরও পড়ুন, ভোটের আগে রাজস্থানে আরও চাপে বিজেপি, কংগ্রেসে যোগ হরিশ মিনার

এদিকে, রাজস্থানের ভোটযুদ্ধে এবার বাড়তি অক্সিজেন পেয়েছে কংগ্রেস। একদিকে, যেমন দলের হেভিওয়েট প্রার্থীরা ভোটের ময়দানে পা রাখছেন, তেমনই শাসকদলের অনেকেই কংগ্রেসে নাম লেখাচ্ছেন। বুধবার দল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন বিজেপি সাংসদ হরিশ মিনা। যা ভোটের মুখে সে রাজ্যে বিজেপি শিবিরকে রীতিমতো ধাক্কা দিয়েছে। শুধু মিনাই নন, ভোটের টিকিট না মেলায় অসন্তোষ প্রকাশ করে দল ছেড়েছেন বিজেপি বিধায়ক হাবিবুর রহমান। বুধবার রহমান কংগ্রেসে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

ভোটের আগে বিজেপি ১৩১ জনের প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করলেও, এখনও প্রার্থীতালিকা প্রকাশ করেনি কংগ্রেস। শীঘ্রই কংগ্রেসের প্রার্থীতালিকা প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ashok gehlot and sachin pilot to contest rajasthan elections

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement