এবার জোড়া-ফুলের নজরে হরিয়ানা?, ফের তৃণমূলে যোগদান প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতির

পর পর তৃণমূলে যোগদান। ঘর ভাঙছে কংগ্রেসের। পবন বর্মা, কীর্তি আজাদের পর মঙ্গলবার তৃণমূলে যোগ দিলেন হরিয়ানার প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি।

ashok tanwar former president of haryana pradesh congress join tmc
অশোক তানওয়ারকে তৃণমূলের উত্তরীয় পড়িয়ে দলে স্বাগত জানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পবন বর্মা, কীর্তি আজাদের পর মঙ্গলবার তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ার।
হরিয়ানা প্রদেশ কংগ্রেসের প্রাক্তন কংগ্রেস সভাপতির দায়িত্ব সামলেচ্ছেন অশোক তানওয়ার। একসময়ে রাহুল গান্ধীর ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত ছিলেন এই নেতা। তবে হরিয়ানায় ভূপেন্দর সিং হুডা এবং কুমারী সৈলজার মতো নেতৃত্বের সঙ্গে মনমালিন্য়ের জেরে কংগ্রেস ছাড়ান তানওয়ার। সম্প্রতি তিনি ‘আপনা ভারত মোর্চা’ গঠন করেছিলেন। তবে, এ দিন অশোক তানওয়ার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে জোড়া-ফুলে যোগ দেন।

বাংলায় জয়ের হ্যাটট্রিকের পর তৃণমূলের নজরে এবার ভিন রাজ্যে জয় ছিনিয়ে আনা। অশোক তানওয়ারের তৃণমূলে যোগদান সেই ইঙ্গিতই জোড়াল করছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যেও তা স্পষ্ট। অশোক তানওয়ারকে পাশে দাঁড় করিয়ে এদিন দিল্লিতে মমতা বলেছেন, ‘আমি হরিয়ানা যেতে চাই। অশোকজি আমায় যখনই ডাকবেন তখনই যাব। হরিয়ানা আমার রাজ্য দেখে খুব দূরে নয়। তবে তার আগে আমাদের রাজ্যে আসবেন অশোকজি। এখন ওঁর গোটা পরিবারই আমাদের তৃণমূলের পরিবার। আপাতত সময় নষ্ট না করে কাজ শুরু করে দিন। একবার গোয়াতেও যেতে হবে ওঁকে।’ জোড়া-ফুল সূত্রে খবর, হরিয়ানায় সংগঠন পোক্ত করতে অশোক তানওয়ারের উপরই আপাতত আস্থা রাখতে চাইছেন তৃণমূল নেত্রী।

অশোক তানওয়ার ভারতীয় যুব কংগ্রেসের সভাপতি ছিলেন। কংগ্রপেসের টিকিটে হরিয়ানার সিরসার সাংসদ নির্বাচিত হন। পরে হরিয়ানা প্রদেশ কংগ্রেস সভাপতিরও দায়িত্ব সামলেচ্ছেন এই নেতা। তবে নেতৃত্বের সঙ্গে বিরোধের জেরে ২০১৯ সালের নির্বাচনের আগে হাত শিবিরের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিলেন তানওয়ার।

তৃণণূলে যোগদানের পর অশোক তামওয়ার বলেছেন, ‘দিদির নেতৃত্বে দেশকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করতে চাই। দল যেমন বলবেন সেই মতো কাজ করব।’

বিজেপি বিরোধী লড়াইয়ের ডাক দিয়েছেন মমতা। তবে, এই লড়াই জিততে কংগ্রেসকে ভাঙাতে মরিয়া তৃণমূল। সুস্মিতা দেব, লুইজহিনো পেলেইরোর পর এ দিন তৃণণূলে যোগ দিলেন কংগ্রেস নেতা কীর্তি আদাজ, অশোক তানওয়াররা। স্বভাবিকভাবেই জোড়া-ফুলের বিরুদ্ধে তোপ দেগেছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তাঁর কথায়, ‘অর্থের প্রলোভন দেখিয়ে কংগ্রেস ভাঙাচ্ছে তৃণমূল। আদতে মোদীজিরই হাত শক্ত করছেন দিদি।’

আরও পড়ুন- তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ, রাজনীতিতে নয়া ইনিংস শুরু বিশ্বকাপজয়ী ক্রিকেটারের

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ashok tanwar former president of haryana pradesh congress join tmc

Next Story
মিটমাট হয়ে গেল মমতা-পবনেরসিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিংয়ের সঙ্গে বৈঠক করলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com