scorecardresearch

বড় খবর

‘আপনারা চাইলেই সময় দেব’, শাহিনবাগকে শাহের বার্তা

দেশে শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার আছে সকলের, এমন কথাও জানিয়েছেন শাহ।

অমিত শাহ

সিএএ বিরোধিতা নিয়ে উত্তপ্ত শাহিনবাগের জন্য এবার সাক্ষাৎয়ের বার্তা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার টাইমস নাও সামিট থেকে অমিত শাহ বলেন, “আমি শাহিনবাগের প্রতিবাদকারীদের বলতে চাই যে তাঁরা যেন আমার অফিস থেকে সময় চান। আমি তিন দিনের মধ্যে সময় দেব। আমি তাঁদের সঙ্গে দেখা করব বলেছি, কিন্তু তাঁরা আলোচনা করতে চান না। একটি যোগ্যতাসম্পন্ন আলোচনা করা হবে।”

আরও পড়ুন: দিল্লি বিপর্যয়ে বিজেপি নেতাদেরই ‘দুষলেন’ শাহ

যদিও দেশে শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার আছে সকলের, এমন কথাও জানিয়েছেন শাহ। এমনকি জামিয়া মিলিয়ার ঘটনায় তিনি দিল্লি পুলিশের বিরুদ্ধে গিয়ে সুর চড়িয়ে বলেন, “সেদিন যে সব দিল্লি পুলিশেরা বাস পুড়িয়েছে, তাঁদের বাস জ্বালানোর অধিকার নেই। শান্তিপূর্ণভাবে প্রতিবাদ জানানো এবং বাস জ্বালানো এক ঘটনা নয়। তবে জেএনইউয়ের বিষয়টি সম্পূর্ণ অন্য। সেখানে হস্টেলের ফি বৃদ্ধি নিয়ে সমস্যা ছিল। এই আন্দোলন প্রায়শই হয়ে থাকে। তবে ঐশী ঘোষকে সেদিন আক্রমণ করা হয়নি। দুটি দল ছিল সেখানে। যেভাবে আন্দোলন হয়েছিল সেখানে পুলিশকে প্রতিক্রিয়া জানাতেই হত। আমি দৃঢ়ভাবেই বলছি সেদিন পুলিশকে শক্ত হাতে পরিস্থিতি মোকাবিলা করতেই হত।”

আরও পড়ুন: ‘কে সবচেয়ে বেশি লাভবান’? পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে প্রশ্ন রাহুলের

এদিকে, বিজেপির জাতীয় সভাপতির পদ পাওয়ার পর দিল্লি বিধানসভা নির্বাচনে দলের পরাজয়ের কারণগুলি বিশ্লেষণ করতে তৎপর হয়ে উঠেছেন জে পি নাড্ডা। সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করার পরে একটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য রাজ্যগুলিকে নির্দেশও দেন নাড্ডা।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ask and will give time to meet amit shah to shaheen bagh