বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

অভিষেকের নিরাপত্তা নিয়ে ভয়ঙ্কর অভিযোগ মমতার, নিশানায় অমিত শাহ

‘একটা দানবীয় দল বিজেপি ত্রিপুরা চালাচ্ছে। পুলিশে সামনে হামলা হয়েছে।’

attack on abhishek banerjee directed by home minister amit shah mamata banerjee
মমতার নিশানায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

গত সোমবারই ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলা হয়। বিজেপি কর্মীরা এই আক্রমণ চালায় বলে নিজেই টুইটে ভিডিও পোস্ট করে অভিযোগ করেছিলেন স্বয়ং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এক সপ্তাহ বাদে ওই হামলার নিন্দা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই অভিষেকের নিরাপত্তা নিয়ে ভয়ঙ্কর অভিযোগ করলেন বাংলার মুখ্যমন্ত্রী। তাঁর নিশানায় খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর নির্দেশেই ত্রিপুরায় তৃণমূলের উপর বারে বারে আক্রামণ চলছে বলে দাবি করেছেন মমতা। বলেছেন, “প্লেনে অভিষেকের পাশের চার, পাঁচটা আসনে গুন্ডা তুলে দেওয়া হচ্ছে।”

ত্রিপুরায় আহত যুব নেতাদের দেখতে এসএসকেএমে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খোঁজ নেন জয়া দত্ত ও সুদীপ রাহার শারীরিক পরিস্থিতির। পুলিশের সামনেই তৃণমূলের এই যুব নেতাদের মারধর করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। ৩৬ ঘন্টা আহত নেতাদের কেন চিকিৎসা হল না তা নিয়ে প্রশ্ন তোলেন মমতা। অত্যাচারকারীদের বদলে কেন অত্যাচারিতদের জেলে পোড়া হচ্ছে তা নিয়েও সরব হন তিনি। ত্রিপুরায় বিজেপির ‘দানবীয়’ শাসন চলছে বলে তোপ দাগেন বাংলার মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- ‘ত্রিপুরায় রাজনৈতিক ষড়যন্ত্র করছে একাংশ’, নাম না করে তৃণমূলকে তোপ বিপ্লবের

এরপরই গত সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যের কনভয়ে লাঠির আঘাতের প্রসঙ্গ তুলে ধরে চাঞ্চল্যকর অভিযোগ করেছেন তৃণমূল সুপ্রিমো। তাঁর দাবি, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নির্দেশেই ত্রিপুরায় বার বার তৃণমূল আক্রান্ত হচ্ছে। অমিত শাহর নির্দেশ না থাকলে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এত সাহত হয় না। আমি এটা বিশ্বাস করি” পরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুরক্ষা নিয়েও সন্দেহ প্রকাশ করেন মমতা। বলেন, “অভিষেক কোথাউ গেলেও প্লেনে তার পাশের চার, পাঁচটা সিট বুক করে গুন্ডা তুলে দেওয়া হচ্ছে। ওঁর নিরাপত্তা বিপদের মুখে দাঁড়িয়ে।”

ত্রিপুরা ও বাংলার মধ্যে কোনও পার্থক্য নেই বলে ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির অত্যাচারের বিরুদ্ধে ত্রিপুরার মানুষ জবাব দেবেন এই দাবি করে বাংলার মুখ্যমন্ত্রীর বলেন, “আগামিতে তৃণমূলই ত্রিপুরা দখল করবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Attack on abhishek banerjee directed by home minister amit shah complaint mamata banerjee

Next Story
‘বিজেপি কাউন্সিলরকে ল্যাম্পপোস্টে বেঁধে রাখুন’, মেজাজ হারিয়ে এ কী বললেন দিলীপ ঘোষSuvendu won’t contest, someone else will defeat Mamata now, says Dilip Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com