scorecardresearch

বড় খবর

ফের ত্রিপুরায় ‘আক্রান্ত’ তৃণমূল, ‘হেনস্থা’ মহিলা সাংসদকে, বিজেপিকে তুলোধনা অভিষেকের

শুক্রবার সকালে ত্রিপুরার আমতলি বাজার চত্বরে ‘বিশেষ সম্পর্ক অভিযানে’ নামে তৃণমূল। প্রচারের কাজে ব্যবহৃত গাড়িতে ভাঙচুরের অভিযোগ।

Attack on TMCs campaign at tripuras amtoli areas
দলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবের নেতৃত্বে ত্রিপুরায় তৃণমূলের 'বিশেষ জন সম্পর্ক অভিযান'।

আবারও ত্রিপুরায় তৃণমূলের প্রচার কর্মসূচিতে হামলার অভিযোগ। শুক্রবার সকালে ত্রিপুরার আমতলি বাজার চত্বরে তৃণমূলের ‘বিশেষ জন সম্পর্ক অভিযানে’ হামলা, গাড়ি ভাঙচুরের অভিযোগ। দলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকে শারীরিকভাবে নিগ্রহের অভিযোগ উঠেছে। গোটা ঘটনায় বিজেপির বিরুদ্ধেই অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক টুইটে তুলোধনা করেছেন বিপ্লব দেব নেতৃত্বাধানীন রাজ্য সরকারকে। ইতিমধ্যেই এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে।

ত্রিপুরায় দলের প্রচারাভিযানে হামলার অভিযোগে বিপ্লব দেবের সরকারকে নিশানা করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে অভিষেক লিখেছেন, ‘বিপ্লব দেবের নেতৃত্বে ত্রিপুরায় বিরোধীদের উপর আক্রমণ নতুন রেকর্ড স্থাপন করছে! একজন মহিলা রাজ্যসভার সাংসদ, সুস্মিতা দেবকে শারীরিকভাবে হেনস্থা করা হল। লজ্জাজনক এবং রাজনৈতিক সন্ত্রাস। সময় ঘনিয়ে এসেছে। ত্রিপুরার মানুষ উত্তর দেবে!’

একুশের ভোটে তৃতীয়বারের জন্য বাংলায় বিপুল জনাদেশ নিয়ে ক্ষমতায় ফেরার পরেই পড়শি রাজ্য ত্রিপুরায় নজর তৃণমূলের। বিজেপি শাসিত ত্রিপুরায় দলের সাংগঠনিক শক্তি পোক্ত করতে চেষ্টার কসুর করছে না তৃণমূল। পালা করে ত্রিপুরা সফরে যাচ্ছেন তৃণমূলের নেতারা। তবে ত্রিপুরায় দলের শক্তি বাড়াতে গিয়ে বারবার ‘বাধা’ পাচ্ছে তৃণমূল। এর আগেও বাংলা থেকে ত্রিপুরায় দলের কাজে গিয়ে হামলার মুখে পড়তে হয়েছে জোড়াফুল শিবিরের যুব নেতাদের। পড়শি রাজ্যে দলের কাজে গিয়ে ‘হেনস্থা’র মুখে পড়তে হয়েছে বেশ কয়েকজনক সাংসদকেও। খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ত্রিপুরা সফরে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়েছিলেন। রাজধানী আগরতলাতেই তাঁর কনভয়ে হামলার অভিযোগ ওঠে।

একুশের ভোটে বিপুল সাফল্যের পর জাতীয় রাজনীতিতে আরও বেশি প্রাসঙ্গিক হয়েছে তৃণমূল। একে একে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যুক্ত হয়েছেন জাতীয় স্তরের একাধিক নেতা-নেত্রী। প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা সন্তোষমোহন দেবের কন্যা সুস্মিতা দেবও এখন তৃণমূলে। সুস্মিতার মতো দক্ষ রাজনীতিকের কাঁধে ত্রিপুরায় দলীয় সংগঠন পোক্ত করার ভার দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীর নির্দেশে ত্রিপুরায় জোড়াফুলের সাংগঠনিক শক্তি বাড়ানোর কাজ করছেন সুস্মিতা দেব।

ত্রিপুরায় ‘বিশেষ জন সম্পর্ক অভিযান’ শুরু করেছে তৃণমূল। এই বিশেষ প্রচারাভিযানের মাধ্যমে রাজ্যজুড়ে তৃণমূলের প্রভাব প্রতিষ্ঠিত করাই লক্ষ্য ঘাসফুল-শিবিরের। শুক্রবার সকালে দলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবের নেতৃত্বে ত্রিপুরায় ‘বিশেষ জন সম্পর্ক অভিযান’ শুরু করে তৃণমূল। আমতলি বাজারর কাছে তৃণমূলের প্রচার এগোতেই সেখানে জড়ো হয়ে যায় বেশ কিছু লোক। প্রচারের কাজে ব্যবহৃত একটি গাড়িতে ভাঙচুরের অভিযোগ ওঠে। বিজেপির বিরুদ্ধেই হামলার অভিযোগ তৃণমূলের। এব্যাপারে আমতলি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন- দলীয় কর্মীদের বিরুদ্ধেই লাঠি চার্জের হুমকি দিলীপের, ‘তৃণমূলী ইন্ধন’- দাবি সুকান্তর

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Attack on tmcs campaign at tripuras amtoli areas