বড় খবর

তৃণমূল-যোগের এক মাস পার হতেই সাংসদ পদে ইস্তফা বাবুলের

মঙ্গলবার লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার বাড়িতে পৌঁছে যান বাবুল। অধ্যক্ষ ওম বিড়লার হাতেই তুলে দেন ইস্তফাপত্র।

Babul supriyo mocked by anupam hazra for not getting tmc ticket in Kmc poll 2021
জল্পনা থাকলেও শেষ পর্যন্ত কলকাতা পুরভোটে তৃণমূলের টিকিট পাননি বাবুল সুপ্রিয়।

সাংসদ পদ ছাড়লেন বাবুল সুপ্রিয়। মঙ্গলবার সকালে দিল্লিতে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে দেখা করে তাঁর হাতে ইস্তফাপত্র তুলে দিয়েছেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়। এদিন বেলা ১১টা নাগাদ ওম বিড়লার বাড়িতে পৌঁছে যান বাবুল। সৌজন্য বিমিনয়ের পরেই অধ্যক্ষের হাতে ইস্তফাপত্র তুলে দেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

তৃণমূলে যোগ দেওয়ার পরেই সাংসদ পদ ছাড়ার ঘোষণা করে দেন বাবুল। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই লোকসভার অধ্যক্ষের সঙ্গে দেখা করার চেষ্টা চালাচ্ছিলেন এই তারকা রাজনীতিবিদ। যদিও অধ্যক্ষের কার্যালয়ের তরফে এব্যাপারে সবুজ সংকেত মিলতে বেশ কিছুটা দেরি হয়। তবে বাবুলের উপর্যুপরি আবেদনে শেষমেশ সাড়া দেন ওম বিড়লা। সোমবারই বাবুল টুইটে জানিয়েছিলেন, মঙ্গলবার বেলা ১১টা নাগাদ লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে তিনি দেখা করবেন। অধ্যক্ষের হাতেই তাঁর সাংসদ পদ থেকে ইস্তফাপত্র তুলে দেবেনও বলেও টুইটে তিনি জানিয়েছিলেন।

মঙ্গলবার সকাল ১১টা নাগাদ লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার বাড়িতে পৌঁছে যান বাবুল সুপ্রিয়। অধ্যক্ষের হাতে ইস্তফাপত্র তুলে দেন তিনি। উল্লেখ্য, ২০১৪ সালে আসানসোল থেকে বিজেপির টিকিটে জিতে সাংসদ হন বাবুল সুপ্রিয়। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হন তিনি। এরপর ২০১৯-এর লোকসভা ভোটেও আসানসোল কেন্দ্র থেকে বড় ব্যবধানে জয়লাভ করেন বাবুল। সেবারও মোদী মন্ত্রিসভায় ঠাইঁ হয় তাঁর। তবে তাল কাটে কিছুদিন আগের কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণে।

আরও পড়ুন- বাংলাদেশী হিন্দুদের রক্ষায় CAA-র সংশোধন চাই, দাবি কংগ্রেস নেতার

কেন্দ্রীয় মন্ত্রীর পদ যায় বাবুলের। তাতেই ক্ষুব্ধ হন আসানসোলের বিজেপি সাংসদ। এক সময় রাজনীতি থেকে সরে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছিলেন বাবুল। তবে শেষমেশ বিজেপি ছেড়ে গত ১৮ সেপ্টেম্বর তৃণমূলে যোগ দেন এই তারকা রাজনীতিবিদ। তৃণমূলে যোগ দেওয়ার পরেই সাংসদ পদ ছাড়বেন বলে জানিয়ে দিয়েছিলেন তিনি। শেষমেশ মঙ্গলবার সাংসদ পদ থেকে আনুষ্ঠানিক ইস্তফা বাবুলের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Babul supriya resign from mp post

Next Story
বাংলাদেশী হিন্দুদের রক্ষায় CAA-র সংশোধন চাই, দাবি কংগ্রেস নেতারAmend CAA to protect Bangladeshi Hindus says Congress leader Milind Deora
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com