scorecardresearch

বড় খবর

বাবুলের নিশানায় দিলীপ-কুণাল! রুচিবোধের প্রশ্নে ঝাঁঝালো আক্রমণ

“অন্তত দেখুন, এই ধরণের ‘ব্যক্তিত্ব’ বা মন্তব্যের সাথে তো আর রোজ রোজ Deal করতে হবে না !! কত পজিটিভ এনার্জি বাঁচবে বলুন তো যেটা অন্য সৎ কাজে লাগাতে পারবো !!”

babul supriyo aims dilip ghosh and kunal ghosh
দিলীপ ঘোষ, বাবুল সু্প্রিয়, কুণাল ঘোষ

রাজনীতি ছাড়ছেন বাবুল সুপ্রিয়। যা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। বঙ্গ বিজেপি নেতাদের অনেকে বাবুলের প্রতি নরম হলেও ব্যঙ্গের সুর দিলীপ ঘোষের। অন্যদিকে বাবুলের ফেসবুক পোস্টের রাজনীতি ছাড়ার ঘোষণাকে ‘নাটক’ বলে তীব্র আক্রমণ করেন রাজ্য তৃণমূলের সম্পাদক কুণাল ঘোষ। যা নিয়েই শনিবার গভীর রাতে ফেসবুকেই নিজের অসন্তোষ উগরে দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী স্বয়ং। দিলীপ ও কুণাল ঘোষের রুচিবোধ নিয়ে প্রশ্ন তুলেছেন বাবুল সুপ্রিয়। রাজনীতি থেকে সরে গেলে প্রত্যহ এই ধরনের ব্যক্তি এবং তাঁদের নির্বুদ্ধিতার মুখোমুখি হতে হবে না বলেও জানিয়েছেন তিনি।

কী লিখেছেন বাবুল?

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে বাবুল সুপ্রিয়র সম্পর্ক ভালো নয়। শনিবার ইস্তফা পোস্টেই সেকথা খোলাখুলি ইঙ্গিত দিয়েছিলেন আসানসোলের সাংসদ। এবার রুচিবোধের কথা বলে সরাসরি দিলীপ ঘোষকে নিশানা করলেন বাবুল। ফেসবুকে লিখেছেন, “পড়লাম আপনাদের কমেন্টগুলি| যে যার নিজের মতো করে দেখেছেন, বুঝেছেন, সমর্থন করেছেন, তীব্র বিরোধিতা করেছেন, প্রশ্ন করেছেন, কৈফিয়ত চেয়েছেন, কিছু মানুষ নিজেদের রুচি অনুযায়ী ‘ভাষার’ ব্যবহার করেছেন- সবটাই শিরধার্য্য।”

এরপরই দুই ঘোষের বক্তব্যের স্ক্রিন-শট দিয়ে তাঁর সংযোজন, “অন্তত দেখুন, এই ধরণের ‘ব্যক্তিত্ব’ বা মন্তব্যের সাথে তো আর রোজ রোজ Deal করতে হবে না!! কত পজিটিভ এনার্জি বাঁচবে বলুন তো যেটা অন্য সৎ কাজে লাগাতে পারবো!! নিচে দুটো টাটকা উদাহরণ দিলাম’।”

শনিবার কী বলেছিলেন দিলীপ ও কুণাল ঘোষ?

বাবুল সুপ্রিয়র শনিবার দুপুরে রাজনীতি থেকে সরে যাওয়ার পোস্টের পরই প্রক্রিয়া দেন রাজ্য বিজেপি সভাপতি। দিলীপ ঘোষ বলেছিলেন, ”কে কোথায় যাচ্ছেন, কী করছেন, কখন রাজনীতি করবেন, কখন করবেন না, সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। এই নিয়ে আমার কিছু বলার নেই।”

আরও পড়ুন- অন্য দলে যাওয়া নিয়ে ফের পোস্ট বাবুলের, জল্পনায় ইতি?

আর রাজ্য তৃণমূলের সম্পাদক লিখেছিলেন, “লোকসভা চলছে। স্পিকার বসে আছেন। সেখানে ইস্তফা না দিয়ে ফেস বুকে নাটক। ছাড়ার ইচ্ছে নেই। দৃষ্টি আকর্ষণের মরিয়া চেষ্টা। শোলেতে জলের ট্যাঙ্কে উঠে ধর্মেন্দ্রর আত্মহত্যার হুমকির মত। আসলে উনি গান করতেন। এখন নাটক করছেন।”

আরও পড়ুন- ধূমকেতুর মতো উত্থান, সাত বছরেই ‘পতন’ বাবুলের, এক নজরে তাঁর রাজনৈতিক জীবন

ভোররাতে বাবুল সুপ্রিয়র ওই পোস্টের পর রবিবার সকালে প্রতিক্রিয়া দিয়েছেন দিলীপবাবু। সেখানেও বিঁধেছেন বাবুলকে। বলেছেন, “আমার গুরুত্ব বেশি, আমি করে দেখিয়েছি। তাই আমাকেই বেশি আক্রমণ করা হয়। যদিও আমি জানি না উনি কি বলেছেন।” আর কুণাল ঘোষ বলেন, “আমি কোনও অসংসদীয় শব্দ প্রয়োগ করিনি। আসলে নাটক ধরা পড়ে যাওয়ায় ওর কষ্ট হচ্ছে। সংসদ চলছে, উনি স্পিকারকে পদত্যাগপত্র জমা করুন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Babul supriyo aims dilip ghosh and kunal ghosh after facebook post on resignation from politics