বড় খবর


‘বাংলা নিজের মেয়েকেই চায়’, নয়া স্লোগানে আবেগেই আস্থা তৃণমূলের

মমতা মানেই পাশের বাড়ির মেয়ে। একুশে ভোট বৈতরণী পারে এই আবেগকেই কাজে লাগাতে মরিয়া তৃণমূল।

ছবি- শশী ঘোষ

মমতা মানেই পাশের বাড়ির মেয়ে। একুশে ভোট বৈতরণী পারে এই আবেগকেই কাজে লাগাতে মরিয়া তৃণমূল। শাসক দলের নয়া স্লোগানেও তারই আভাস। ভোটের মুখে জোড়া-ফুল শিবিরের নতুন স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। শনিবার দলের শীর্ষ নেতাদের উপস্থিতিতে আনুষ্ঠানিক প্রকাশ পেল তৃণমূলের নতুন এই স্লোগান।

স্লোগানের আনুষ্ঠানিক প্রকাশ অনুষ্ঠানে এদিন রাজ্যের মন্ত্রী তথা বর্ষীয়ান রাজনীতিক সুব্রত মুখোপাধ্যায় বলেন, ”মুখ্যমন্ত্রী পদে যখন বিরোধিরা মুখ খুঁজে চলেছে আমাদের তখন একটাই মুখ, মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মানুষ তাঁকে আবারও গ্রাহণ করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।’

নতুন স্লোগানে মুড়ে ফেলা হয়েছে তৃণমূল ভবন। ছবি-শশী ঘোষ

বাংলা বনাম বহিরাগত-তৃণমূলের প্রচারে তুলে ধরা হচ্ছে এই তত্ত্ব। শাসক দলের তরফে বিজেপিকে দেগে দেওয়া হচ্ছে বহিরাগত বলে। অন্যদিকে রায়গঞ্জের সভায় নেত্রীর বলেছেন, সব আসনে তৃণমূলের প্রার্থী আসেল তিনিই। এই প্রেক্ষাপটে তৃণমূল মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ঘরের মেয়ে’ বলেই ভোটের প্রচারে তুলে ধরতে মরিয়া। আসলে, বিজেপির কেন্দ্রীয় নেতারা যতই রাজ্যে প্রচারে আসুন না কেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাল্টা কোনও মুখ কে এখনও তুলে ধরতে ব্যর্থ। আর গেরুয়া শিবিরের এই বিষয়টিকেই চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত তৃণমূল। তাই পুঁজি করা হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবমূর্তিকে।

রাস্তার বিভিন্ন জায়গার হোডিংয়েও চোখে পড়ছে স্লোগান

লোকসভা ভোটে ধরাশায়ী হওয়ার পর ভোট কৌশলী প্রশান্ত কিশোরকে কাজে লাগাচ্ছে জোড়া-ফুল বাহিনী। তাঁরই মস্তিষ্ক প্রসূত ‘দিদিকে বলো’, ‘বাংলার গর্ব মমতা’। ভোটের আগে দলের নতুন স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ রচনাতেও প্রশান্ত কিশোরের হাত রয়েছে বলে তৃণমূল সূত্রে খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bangla nijer meyekei chaye tmc new slogan before assembly election

Next Story
নিমতিতা বিস্ফোরণে সম্ভবত IED, মন্ত্রীর ওপর হামলায় ‘বিস্ফোরক’ অধীর চৌধুরী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com