scorecardresearch

বড় খবর

‘২৪-এর ভোট একটি যুদ্ধ, রাজ্যের নির্বাচন নয়’, মোদীকে বিঁধে টুইট পিকে-র

চার রাজ্যের বিধানসভা নির্বাচনের বিপুল সাফল্য ২০২৪-এর লোকসভা ভোটের ফল নির্ধারণ করবে বলে আশাবাদী মোদী।

‘Battle for India will be fought in 2024’, Prashant Kishor hits back at Modi’s remark
মোদীকে বিঁধে টুইট পিকের।

চার রাজ্যের বিধানসভা নির্বাচনে বিপুল সাফল্যের ঠিক পরের দিনই মোদীকে বিঁধে টুইট ভোটকুশলী প্রশান্ত কিশোরের। চার রাজ্যের বিজেপির এই বিপুল সাফল্যের প্রভাব ২০২৪ সালের লোকসভা নির্বাচনে পড়বে না বলেই মনে করেন পিকে। তাঁর কথায়, ”ভারতের জন্য ২০২৪ একটি যুদ্ধ। সেটি কোনও রাজ্যের নির্বাচন নয়।”

চার রাজ্যে দলের বিপুল জয়ে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশেষ করে গো বলয়ের সবচেয়ে বড় রাজ্যে ফের একবার ক্ষমতা দখল প্রসঙ্গে মোদী বৃহস্পতিবার দাবি করেন, উত্তর প্রদেশে ২০২২-এর এই সাফল্যের বীজটা বপন হয়েছিল ২০১৯ সালেই। ২০১৯-এর লোকসভা ভোটের সাফল্য বাইশের বিধানসভা ভোটে ধরা দিয়েছে। একইভাবে ২০২২-এর বিধানসভা ভোটে বিজেপির এই জয়ের উপরেও ২০২৪-এর লোকসভা ভোটের ফল নির্ধারিত হবে বলে আশাবাদী মোদী।

মোদীর এই দাবির ঠিক পরের দিনেই প্রশান্ত কিশোরের তাৎপর্যপূর্ণ টুইট। টুইটে এদিন মোদীকে বিঁধে ভোটকুশলী পিকে লিখেছেন, ”ভারতের জন্য একটি যুদ্ধ হতে চলেছে ২০২৪ সালে। এটা কোনও রাজ্যের নির্বাচন নয়। সাহেব এসব জানেন! তাই বিরোধিতার উপর একটি সিদ্ধান্তমূলক মনস্তাত্ত্বিক সুবিধা তৈরির জন্য দেশের ফলাফলকে ঘিরে উন্মত্ততা সৃষ্টির চতুর চেষ্টা। পড়ে যাবেন না বা এই মিথ্যা বর্ণনার অংশ হবেন না।”

আরও পড়ুন- ‘BJP-র সিট যে কমানো যেতে পারে তা আমরাই দেখিয়েছি’, টুইট অখিলেশের

উত্তর প্রদেশ, মণিপুর, উত্তরাখণ্ড, গোয়ায় বিপুল জয় বিজেপির। উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী বৃহস্পতিবার বলেছিলেন, ”সীমান্ত সংলগ্ন পার্বত্য রাজ্য, উপকূলীয় রাজ্য, মা গঙ্গার বিশেষ আশীর্বাদ-সহ একটি রাজ্য এবং উত্তর-পূর্ব সীমান্তেরও একটি রাজ্যে জয়। বিজেপি চার দিক থেকে আশীর্বাদ পেয়েছে।” তবে রাজ্যওয়াড়ি নির্বাচনে বিজেপির এই সাফল্য ‘২৪-এর লোকসভা ভোটে ধরা দেবে না বলেই দাবি পিকের।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Battle for india will be fought in 2024 prashant kishor hits back at modis remark