বড় খবর

বাগনানে বনধে তুমুল উত্তেজনা, পুলিশ-বিজেপি কর্মী সংঘর্ষ

‘‘আমাদের দলীয় কর্মীকে খুন করা হয়েছে। আর আমাদেরই মিছিল করতে দেওয়া হচ্ছে না। আমাদের কর্মীদের মারধর করে গ্রেফতার করছে পুলিশ’’

bjp, বিজেপি
বিজেপির পতাকা।

বিজেপির ডাকা ১২ ঘণ্টার বনধে তুমুল উত্তেজনা ছড়াল হাওড়ার বাগনানে । দলীয় কর্মীর হত্য়ার প্রতিবাদে এদিন বিজেপি কর্মীদের মিছিল আটকালে পুলিশের সঙ্গে তাঁদের তীব্র বাগবিতণ্ডা শুরু হয়। বিজেপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এদিন বাগনান থানার সামনেও জমায়েত করেন বিজেপি কর্মীরা। বাগনানে গিয়ে মিছিল করতে পুলিশি বাধার পর তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন রাজ্য় বিজেপির যুব মোর্চার সভাপতি তথা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

এ প্রসঙ্গে সৌমিত্র খাঁ বলেন, ‘‘আমাদের দলীয় কর্মীকে খুন করা হয়েছে। আর আমাদেরই মিছিল করতে দেওয়া হচ্ছে না। আমাদের কর্মীদের মারধর করে গ্রেফতার করছে পুলিশ। আর সেখানে তৃণমূল নেতারা আজ মিছিল বের করলেন’’। পুলিশের তরফে দাবি করা হয়েছে, আইনশৃঙ্খলা ইস্য়ুতে মিছিল করার অনুমতি দেওয়া হয়নি বিজেপিকে।

আরও পড়ুন: সুব্রতকে সরিয়ে সাংগঠনিক সম্পাদক অমিতাভ, বঙ্গ বিজেপিতে কীসের ইঙ্গিত?

উল্লেখ্য়, অষ্টমীর রাতে গুলিবিদ্ধ হন বিজেপি কর্মী কিঙ্কর মাজি। কলকাতার এক হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। বুধবার মৃত্য়ু হয় ওই বিজেপি কর্মীর। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার বাগনান এলাকা। দলীয় কর্মীকে হত্য়ার প্রতিবাদে আজ ১২ ঘণ্টার বাগনান বনধের ডাক দেয় বিজেপি।

বাগনানে বিজেপি কর্মীকে খুনের অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে। যদিও এ অভিযোগ অস্বীকার করে তৃণমূল নেতৃত্বের দাবি, কিঙ্করকে গুলি চালিয়েছে দুষ্কৃতীরাই। এ ঘটনাকে হাতিয়ার করে বিজেপি রাজনীতি করছে বলেও তোপ দেগেছে ঘাসফুল শিবির।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bengal bjp activists clash with police during bandh over workers killing

Next Story
ক্যান্সার-করোনার জোড়া থাবা, জীবনযুদ্ধে হার মানলেন বিধানসভার ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com