বড় খবর

‘ব্য়র্থতার জন্য় বিশ্বে মডেল হবে দুয়ারে সরকার’, মমতা বাহিনীকে কটাক্ষ বিজেপির

বিজেপির কটাক্ষ, ‘‘ব্য়র্থতার জন্য় গ্লোবাল মডেল হয়ে থাকবে দুয়ারে সরকার’’।

বিজেপি, তৃণমূল, bjp, tmc
রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।

একুশের ভোটের আগে শীতের বাংলা রীতিমতো উত্তপ্ত। তৃণমূল বনাম বিজেপি বাগযুদ্ধে সরগরম রাজ্য় রাজনীতি। এমন প্রেক্ষিতে এবার ‘দুয়ারে সরকার’ কর্মসূচিকে নিশানা করল বিজেপি। সোমবার ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে অতিরিক্ত বরাদ্দ ঘোষণা করেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্য়মন্ত্রী বলেন, ‘‘সারা বিশ্বে এই কর্মসূচি একটা মডেল হয়ে থাকবে’’। এর পাল্টা বিজেপির কটাক্ষ, ‘‘ব্য়র্থতার জন্য় গ্লোবাল মডেল হয়ে থাকবে দুয়ারে সরকার’’।

এ প্রসঙ্গে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘সরকারের প্রকল্পগুলিতে অতিরিক্ত বরাদ্দ করা নিয়ে মুখ্য়মন্ত্রীর ঘোষণায় স্পষ্ট যে উনি ভোট ব্য়াঙ্কের কথা ভেবে করছেন। তৃণমূল সরকারের মানবিক মুখ নেই। শুধুমাত্র নির্বাচনে রাজনৈতিক লাভের জন্য়ই কাজ করে। রাজ্য়ে ঋণের বোঝা এখন প্রায় ৪.৯ লক্ষ কোটি। যা পরের সরকারকে ফেস করতে হবে। গত ১০ বছরে রাজ্য় সরকার সাধারণ মানুষকে কোনও সাহায্য় করেনি। আর এখন নিজেদের ব্য়র্থতা ঢাকতে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি নিয়েছে। ব্য়র্থতার জন্য় গ্লোবাল মডেল হয়ে থাকবে দুয়ারে সরকার’’।

আরও পড়ুন: ‘বিজেপি চিটিংবাজ পার্টি, সব গারবেজ অফ লাই’, শাহর সফরের পর আক্রমণ মমতার

উল্লেখ্য়, একুশে মহারণের আগে উন্নয়নে কার্যত ঝাঁপিয়ে পড়েছেন মমতা শিবির। গত ১ ডিসেম্বর থেকে রাজ্য়ের সব জেলায় জেলায় ‘দুয়ারে কর্মসূচি’ শুরু করা হয়। বিভিন্ন সরকারি পরিষেবার ব্য়বস্থা করা হয়েছে এই কর্মসূচিতে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal bjp calls duare sarkar initiative failure says mamata considers people vote bank

Next Story
‘বিজেপি চিটিংবাজ পার্টি, সব গারবেজ অফ লাই’, শাহর সফরের পর আক্রমণ মমতারamit shah, অমিত শাহ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com