বড় খবর

ত্রাণের টাকা নিয়ে ‘সংশয়’ দিলীপের, প্রাপকদের কাছে সরাসরি পৌঁছে দেওয়ার আবেদন

তিনি এও যোগ করেছেন যে সঙ্কটের মুহূর্তে রাজনীতি করতে চায় না তাঁর দল, তবে রাজ্য সরকারের উচিত আরও দ্রুততার সঙ্গে ত্রাণ এবং পুনর্গঠনের কাজ চালানো

amphan compensation bjp

পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে ফের মুখ খুললেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার তিনি বলেছেন, কোনোরকম ‘অনিয়ম’ যাতে না হয়, তাই ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্তদের প্রাপ্য ক্ষতিপূরণের টাকা সরাসরি পাঠিয়ে দেওয়া হোক তাঁদের অ্যাকাউন্টে।

এদিন সকালে প্রধানমন্ত্রী রাজ্যে আমফান জনিত ক্ষয়ক্ষতি পরিদর্শন করে ঘোষণা করেন, অগ্রিম সাহায্য হিসেবে ১,০০০ কোটি টাকা রাজ্যকে প্রদান করবে কেন্দ্র, এবং ঘূর্ণিঝড়ে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। উল্লেখ্য, এর আগে রাজ্য সরকারের তরফে ঘোষণা করে হয়েছিল যে মৃতদের প্রত্যেকের পরিবারকে ২.৫ লক্ষ টাকা, এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। মোদীর ঘোষণার পরেই তাঁর মন্তব্য করেন দিলীপ ঘোষ।

সাংবাদিকদের তিনি জানান, “পশ্চিমবঙ্গকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। আমরা প্রধানমন্ত্রীর দফতরে চিঠি দিয়ে অনুরোধ জানিয়েছি যে প্রাপকদের অ্যাকাউন্টে সরাসরি যেন ত্রাণের টাকা জমা করে দেওয়া হয়।”

আরও পড়ুন: “মমতা রাজ্যবাসীর জীবনে বিপদ ডেকে আনবেন”

দিলীপবাবু আরও বলেন, “আমাদের পূর্ব অভিজ্ঞতা থেকে বলতে পারি যে টাকা নয়ছয় হওয়ার সম্ভাবনা রয়েছে, এবং যাঁদের সাহায্য প্রয়োজন, তাঁরা বঞ্চিত হবেন।”

অবশ্য তিনি এও যোগ করেছেন যে সঙ্কটের মুহূর্তে রাজনীতি করতে চায় না তাঁর দল, তবে রাজ্য সরকারের উচিত আরও দ্রুততার সঙ্গে ত্রাণ এবং পুনর্গঠনের কাজ চালানো, যেহেতু ঘূর্ণিঝড়ের দাপটে তছনছ হয়ে গিয়েছে স্বাভাবিক জীবনযাত্রা।

“রাজ্যের বেশ কিছু এলাকা থেকে ত্রাণ এবং বিদ্যুৎ ও জল সরবরাহের দাবিতে বিক্ষোভের খবর আসছে। দুদিন হয়ে গেছে, এতক্ষণে এইসব পরিষেবা ফের চালু হয়ে যাওয়া উচিত ছিল। কিন্তু পরিস্থিতি এখনও একই রয়েছে,” বলেন বিজেপির রাজ্য সভাপতি।

প্রসঙ্গত, কলকাতাতেও অবিলম্বে বিদ্যুৎ এবং জল সরবরাহের দাবিতে শুক্রবার বিক্ষোভ দেখানো হয়। কলকাতা পুরসভা জানিয়েছে যে আমফানের তীব্রতায় শহরে ভেঙে পড়েছে প্রায় ৫,০০০ গাছ, এবং অগণিত ইলেকট্রিকের খুঁটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal bjp chief fears mishandling of amphan compensation

Next Story
“মমতা রাজ্যবাসীর জীবনে বিপদ ডেকে আনবেন”mamata banerjee ration shop
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com