scorecardresearch

বড় খবর

Debanjan Deb: ‘ঠগবাজ-প্রতারকের নাম উচ্চারণ করতে নেই’, টিকা কাণ্ডে ক্ষোভপ্রকাশ মুখ্যমন্ত্রীর

Debanjan Deb: প্রতারকরা বিজেপির থেকেও ইন্ধন পেয়েছে। এদিন অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

Debanjan Deb: ‘ঠগবাজ-প্রতারকের নাম উচ্চারণ করতে নেই’, টিকা কাণ্ডে ক্ষোভপ্রকাশ মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফাইল ছবি

CM at Nabanna: কসবা ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডের পর একসপ্তাহ পর সোমবার নবান্নে সরব হলেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি এই ঘটনায় তিনি রীতিমত ক্ষোভ উগড়ে দিয়েছেন। যারা মানুষের জীবন নিয়ে খেলে, তাঁরা সন্ত্রাসবাদীদের চেয়েও ভয়ঙ্কর। এভাবেই এই ঘটনায় অন্যতম অভিযুক্ত দেবাঞ্জনের বিরুদ্ধে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী।  এই ঘটনায় পুলিশকে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে। এদিন নবান্নে দাবি করেন মুখ্যমন্ত্রী। এই ধরণের ঘটনার সঙ্গে যারা জড়িত এবং প্রতারকদের যারা সাহায্য করেছেন কাউকে রেয়াত নয়। ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডে সরকারের অবস্থান স্পষ্ট করে জানেলন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন করোনাবিধি সম্প্রসারণ নিয়ে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকেই দেবাঞ্জন প্রশ্নে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। খানিকটা বিরক্তির সুরেই তিনি বলেন, ‘এসব লোকের নাম নিয়ে তাঁদের প্রচার করার দরকার নেই। চোর-ডাকাত-ঠগবাজদের নাম উচ্চারণ করতে নেই। বরং প্রতারক বলুন। ওর এত বড় সাহস হয় কী করে? সব কিছু জাল করেছে।‘

এই ঘটনায় পুলিশ-পুরসভা দায় এড়াতে পারে না। এদিন মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তিনি পুলিশকে নির্দেশ দিয়েছেন, কে কোথায় কোন অফিস চালাচ্ছে, কী ব্যবসা করছে, সারপ্রাইজ ভিজিট করে দেখে আসুক পুলিশ। ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডে মুখ্যমন্ত্রী সংসদ হামলার প্রসঙ্গ তুলে ধরেন। তিনি জানান, ‘কীভাবে সরকারি গাড়িতে করে সংসদে ঢুকে হামলা চালিয়েছিল! এরা এসবই করে। মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রীর সই জাল করে। এরা আদতে ঠগবাজ।‘ প্রতারকরা বিজেপির থেকেও ইন্ধন পেয়েছে। এদিন অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

এদিকে, আগামি ১৪ জুলাই পর্যন্ত বাড়ল রাজ্যের করোনা বিধিনিষেধ। সোমবার এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, ‘নাইট কার্ফু রাত ৯টা-ভর ৫টা আগের মতোই বলবৎ থাকবে। ৫০% যাত্রী নিয়ে চলবে সরকারি-বেসরকারি বাস।‘ তবে এখনই ট্রেন-মেট্রো চালুর কোনও পরিকল্পনা নেই রাজ্যের। এদিন নবান্নে স্পষ্ট করেন মুখ্যমন্ত্রী। জিম-পার্লার ৫০% নিয়ে চালু করা যাবে। এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সকাল ১১টা-সন্ধ্যা ৬টা অবধি খোলা থাকবে জিম-পার্লার। বাজার আগের মতই সকাল ১১টা অবধি আর খুচরো দোকান রাত ৮টা অবধি খোলা যাবে। নবান্নে জানান মুখ্যমন্ত্রী।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bengal cm indirectly slams debanjan in connection to fake vaccination state