scorecardresearch

বড় খবর

মোদী-মমতা বৈঠক শেষ

Mamata Banerjee: আধ ঘন্টা দু’জনের মধ্যে আলোচনা হয়েছে।

মোদী-মমতা বৈঠক শেষ
মমতা বন্দ্যোপাধ্যায়, নরেন্দ্র মোদী

Mamata Banerjee: সোমবার ঘোষিত সূচি মোতাবেক দিল্লি উড়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার তাঁর রয়েছে একগুচ্ছ কর্মসূচি। সেই তালিকা এদিন ট্যুইট করে প্রকাশ করেছে তৃণমূলের মিডিয়া শাখা। জানা গিয়েছে, মঙ্গলবার রাজ্যের উন্নয়নের স্বার্থে একগুচ্ছ দাবি-দাওয়া নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে উঠে আসতে পারে ইয়াস ঘূর্ণিঝড়ে কেন্দ্রীয় সাহায্যের প্রসঙ্গ। এযাবৎকাল একাধিকবার নবান্নে রাজ্যের প্রতি কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। সেই বিষয়গুলো নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের ইস্যু হতে পারে।

পাশাপাশি সূত্রের খবর, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে মূল্যহ্রাসের অনুরোধ করতে পারেন মুখ্যমন্ত্রী। যেহেতু বঙ্গ বিধানসভার ভোটের পর এটাই মুখ্যমন্ত্রীর প্রথম দিল্লি সফর। তাই বিজেপি-বিরোধী মঞ্চ গঠনের প্রয়োজনীতা অনুভব করে অন্য রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন তৃণমূল সুপ্রিমো।

দুপুর ২টো নাগাদ বর্ষীয়ান কংগ্রেস নেতা কমল নাথ, ৩টে নাগাদ রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা আনন্দ শর্মার সঙ্গে বৈঠক করেন তৃণমূল নেত্রী, ৪টের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপর সন্ধ্যায় তাঁর বৈঠক হবে কংগ্রেস নেতা তথা আইনজীবী অভিষেক মনু সিংভির সঙ্গে। নন্দীগ্রাম মামলা-সহ রাজ্য এবং তৃণমূলের তরফে দায়ের করা একাধিক মামলায় পক্ষের আইনজীবী এই কংগ্রেস নেতা।

আরও পড়ুন ত্রিপুরায় সমীক্ষায় যাওয়া টিম পিকের কর্মীদের আটকে রাখার অভিযোগ! ট্যুইটে তোপ অভিষেকের

সেই মামলার বিষয়গুলো নিয়ে এই বৈঠক কিনা, স্পষ্ট করেনি ঘাসফুল শিবির। এদিকে, এই সফরে সংসদদের সেন্ট্রাল হলে যাবেন কিনা মুখ্যমন্ত্রী? সেটাও এখনও নিশ্চিত করতে পারেনি তৃণমূল। তবে সম্প্রতি মুখ্যমন্ত্রী বলেছেন, ’যেহেতু বছর খানেক পর তাঁর এই সফর, তাই করোনাকালে অনুমতি পেলে সেন্ট্রাল হলে যাবেন তিনি। পরিচিত অনেক সাংসদের সঙ্গে প্রয়োজনে বৈঠক করতে পারেন তিনি।‘

আরও পড়ুন ‘বিজেপি বিরোধী সব শক্তির সঙ্গে কাজ করতে প্রস্তুত’, বিমানের মন্তব্যে টিএমসি-সিপিএম জোট জল্পনা?

একুশের ভোটে বিজেপিকে রুখে দিয়ে জাতীয় রাজনীতিতে গুরুত্ব বেড়েছে মমতা-সহ তাঁর দল তৃণমূলের। তাই ২৪-এর নির্বাচনের আগে মোদী-বিরোধী মঞ্চের সলতে পাকাতে মুখ্যমন্ত্রীর এই দিল্লি সফর কতটা কার্যকরী? তার দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bengal cm will meet pm modi on tuesday late afternoon state