বড় খবর

Jagdeep Dhankhar: বঙ্গে হিংসা নিয়ে ফের সরব রাজ্যপাল, ট্যুইটে ‘চিত্ত যেথা ভয় শূন্য’র প্রসঙ্গ

চাণক্য শ্লোক আউরে লেখেন, ‘ভয় যত সামনে আসে, আক্রমণ করে ইহাকে ধ্বংস কর।‘

Jagdeep Dhankar, Tweet, Mamata Official
ফাইল ছবি।

ভোট পরবর্তী হিংসা নিয়ে ফের ট্যুইটারে সরব হলেন রাজ্যপাল। চাণক্য এবং রবীন্দ্রনাথের পংক্তি উল্লেখ করে শনিবার তিনি একটি ট্যুইট করে। সেই ট্যুইটে তিনি চাণক্য শ্লোক আউরে লেখেন, ‘ভয় যত সামনে আসে, আক্রমণ করে ইহাকে ধ্বংস কর।‘ এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়কে উল্লেখ করে তিনি লেখেন, ‘মানুষকে যদি বিপুল ভয়ের পরিবেশে থাকতে হয়, তা হলে প্রকৃত গণতন্ত্রের বিকাশ কখনই সম্ভব নয়’।

শুক্রবার রাতেই জলপাইগুড়ির বিজেপি সাংসদ অভিযোগ করেছিলেন, তাঁর উপর হামলা চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। রাতেই উত্তরবঙ্গের অশান্তি নিয়ে টুইট করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার ট্যুইট করে রাজ্যপাল সেই প্রসঙ্গকেই উসকে দিলেন এবং লিখলেন, ‘চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির’। দেখুন সেই ট্যুইট:

এদিকে, বঙ্গ ভোটের পর থেকেই একাধিক জেলায় হিংসা প্রসঙ্গ উসকে সরব হয়েছেন জগদীপ ধনখড়।এমনকি নবান্ন থেকে একাধিকবার রিপোর্ট তলব করেছেন তিনি।  

এদিকে, এতদিন রাজ্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন রাজ্যপাল। এবার জগদীপ ধনকড়ের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ তুললেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। নিজের ৬ জন আত্মীয়কে অফিসার অন স্পেশ্যাল ডিউটি বা ওএসডি পদে নিয়োগ করেছেন রাজ্যপাল। নাম তুলে ধরে তালিকা টুইট করে অভিযোগ কৃষ্ণনগরের সাংসদের। একইসঙ্গে রাজ্যপালকে ‘আঙ্কলজি’ বলে খোঁচা দিয়েছেন মহুয়া।

রবিবার টুইট করে ছয়ডনের নামের তালিকা দিয়েছেন মহুয়া। তাঁরা কীভাবে রাজ্যপালের সঙ্গে সম্পর্কিত সেটাও রয়েছে তালিকায়। মহুয়ার টুইটে লেখা, “অভ্যুদয় সিং শেখাওয়াত রাজ্যপালের ব্রাদার ইন ল-র ছেলে। অখিল চৌধুরি রাজ্যপালের নিকটাত্মীয়, রুচি দুবে রাজ্যপালের প্রাক্তন এডিসি মেজর গৌরাঙ্গ দুবের স্ত্রী, প্রশান্ত দীক্ষিত গৌরাঙ্গ দীক্ষিতের ভাই, কৌস্তভ এ ভালিকর বর্তমান এডিসির ব্রাদার ইন ল এবং কিষাণ ধনকড় রাজ্যপালের নিকটাত্মীয়।”

  ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal government raises alarm over alleged post poll violence state

Next Story
“ধান্দাবাজি-ক্ষমতার স্বাদ নিতেই দলবদল”, মুকুলকে চরম আক্রমণ দিলীপেরDilip Ghosh, Mukul Roy, BJP, TMC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com