scorecardresearch

বড় খবর

রাজ্যের দুয়ারে ঘন ঘন সিবিআই, রাজভবনে মমতা-ধনকড় বৈঠক ঘিরে জল্পনা

মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের ঘণ্টা খানেক বৈঠক রাজভবনে।

Bengal Guv Jagdeep Dhankhar meets CM Mamata Banerjee at Raj Bhawan
মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের ঘণ্টা খানেক বৈঠক রাজভবনে।

জল্পনা উস্কে আচমকা রাজভবনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে মমতার রাজভবনে যাওয়া এবং সেখানে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে প্রায় ঘণ্টাখানেক বৈঠক নিয়ে জল্পনা ছড়িয়েছে। কী বিষয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ এবং কথা হয়েছে তা নিয়ে স্পষ্ট কিছু জানা যায়নি।

নেহাতই সৌজন্যমূলক সাক্ষাৎ নাকি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা হয়েছে দুজনের তা নিয়ে ধন্দে রাজনৈতিক মহল। প্রসঙ্গত, বগটুইয়ের কাণ্ডের পর রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন রাজ্যপাল। তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসার কথা জানিয়েছিলেন। এ কারণেই কি রাজভবনে মমতা, তা নিয়ে জল্পনা।

কয়েকদিন আগেই বগটুই কাণ্ড নিয়ে বলতে গিয়ে রাজ্যপালকে নাম না করে আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যপালকে লাটসাহেব বলে কটাক্ষ করেন। অভিযোগ করেছিলেন, রাজভবনে থেকে আধিকারিকদের নির্দেশ দেওয়া হচ্ছে। কারও বিরুদ্ধে ফাইল তৈরি করার, কারও বিরুদ্ধে মামলা করার জন্য চাপ দেওয়া হচ্ছে। এমনকী বিজেপি দফতর থেকে রাজ্যপালকে নির্দেশ দেওয়া হচ্ছে বলেও দাবি করেছিলেন মমতা।

আরও পড়ুন বাড়ছে সুফল বাংলার স্টল, মূল্যবৃদ্ধি থেকে রেহাই দিতে আরও কম দামে সবজি, ঘোষণা মুখ্যমন্ত্রীর

প্রসঙ্গত, বুধবার কালীঘাট মন্দিরে সস্ত্রীক দর্শনে গিয়েছিলেন ধনকড়। মন্দিরে পুজো দিয়ে তিনি সাংবাদিকদের বলেন, “প্রার্থনা করছি রাজ্যে যেন শান্তি-সৌহার্দ্যের পরিবেশ ফিরে আসে।” কালীঘাট মন্দির থেকে ঢিল ছোঁড়া দূরেই মুখ্যমন্ত্রীর বাড়ি। কালীঘাটে গিয়ে রাজ্যপালের মন্তব্য নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছিল।

এদিন মুখ্যমন্ত্রী রাজভবন থেকে চলে যাওয়ার পরই জোড়া টুইট করেন রাজ্যপাল। সঙ্গে লেখেন, “আজ রাজভবনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।” দ্বিতীয় টুইটে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ভিডিও পোস্ট করেন রাজ্যপাল। সঙ্গে লেখেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় এক ঘণ্টা রাজ্যের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হল।” কিন্তু কী বিষয়ে আলোচনা, তা নিয়ে কিছু লেখেননি রাজ্যপাল।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bengal guv jagdeep dhankhar meets cm mamata banerjee at raj bhawan