Bhangar Update: আরাবুল খুনী নয়, আদালতে হলফনামা

বুধবার হাফিজুলের স্ত্রী সাবিনা খাতুন বারুইপুর মহকুমা আদালতে হলফনামা দিয়ে জানান, তাঁর স্বামীর খুনের ঘটনায় আরাবুল ইসলাম যুক্ত নন। এর পরই আরাবুলের আইনজীবীরা এই হলফনামার উপর ভিত্তি করে আরাবুলের জামিনের আবেদন করেন।

By: Kolkata  June 7, 2018, 4:32:05 PM

ফিরোজ আহমেদ

অলীক চক্রবর্তীর গ্রেফতারি ও অন্য আন্দোলনকারীদের জামিন পাওয়ার পর ভাঙড়ে আরও একটা মোড়। পঞ্চায়েত ভোটের মিছিলে গিয়ে আততায়ীর গুলিতে নিহত হাফিজুলের স্ত্রী আদালতে হলফনামা দিয়ে জানিয়েছেন, তাঁর স্বামীর খুনের ঘটনায় জড়িত নন আরাবুল ইসলাম।

গত ১২ মে ভাঙড়ে আততায়ীর গুলিতে খুন হন জমি, জীবিকা, পরিবেশ ও বাস্তুতন্ত্র রক্ষা কমিটির কর্মী হাফিজুল মোল্লা। এই হত্যাকাণ্ডের কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেফতার করা হয় আরাবুল ইসলামকে।

বুধবার হাফিজুলের স্ত্রী সাবিনা খাতুন বারুইপুর মহকুমা আদালতে হলফনামা দিয়ে জানান, তাঁর স্বামীর খুনের ঘটনায় আরাবুল ইসলাম যুক্ত নন। এর পরই আরাবুলের আইনজীবীরা এই হলফনামার উপর ভিত্তি করে আরাবুলের জামিনের আবেদন করেন। সাবিনা খাতুন স্বেচ্ছায় এ বয়ান দিয়েছেন কিনা তা সাত দিনের মধ্যে কাশীপুর থানারপুলিশকে  তদন্ত করে জানানোর নির্দেশ দিয়েছেন বিচারক পরেশ চন্দ্র কর্মকার।

আরও পড়ুন, মৃত্যু হলেও পাওয়ারগ্রিড হতে দেব না, ভাঙড়ে জয়ের পর বললেন নির্দল প্রার্থী

স্থানীয় সূত্রে পাওয়া খবর অনুযায়ী, মাত্র তিন মাস আগে বিয়ে হয়েছিল হাফিজুল-সাবিনার। হাফিজুলের বাড়িতে বাসও করেননি দুজনে। স্বামীর মৃত্যুর খবর পাওয়ার পরই সে বাড়িতে প্রথমবার এসেছিলেন সাবিনা।

সাবিনার হলফনামার খবর প্রকাশ পাওয়ার পরই পাওয়ারগ্রিড বিরোধী আন্দোলনের তরফে একটি প্রেস বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘‘সেদিন সংবাদমাধ্যমের সামনেই আরাবুল ও তার ভাই খুদেসহ আরাবুলের সমস্ত অনুগামীদের ফাঁসির দাবিও তুলেছিলেন। খুনি আরাবুলকে যদি পুলিশ বেআইনি ভাবে নির্দোষ প্রমাণ করার চেষ্টা করে, তাহলে তার জবাব দেওয়ার জন্যও ভাঙড়বাসী প্রস্তুত আছে।”

আরও পড়ুন, Bhangar Update: ক্যানসার কি না ধোঁয়াশা, বেলভিউয়ে ভর্তি অলীক

আগামী ১৩ জুন হাফিজুল মামলার শুনানি। বারুইপুর জেলা পুলিশ সুপার অরিজিৎ সিনহা জানিয়েছেন, “আদালতের রায়ের কপি দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bhangar update arabul did not kill my husband says widow of hafijul in court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
জল্পনা তুঙ্গে
X