বনধের শহরে শিশুদের পুল কারে হামলায় জড়িত তৃণমূল, অভিযোগ এসএফআইয়ের

‘‘আমরা যাঁরা ছিলাম, এসব জানি না। ওই মিছিলেই আমরা ছিলাম। কিন্তু এসব আমরা করিনি। আমার ধারণা, তৃণমূল লোক ঢুকিয়ে এসব করেছে।’’

By: Kolkata  Updated: January 9, 2019, 04:36:53 PM

ভারত বনধের দ্বিতীয় দিনে অশান্তি ছড়াল শহর কলকাতায়। বনধ সমর্থনকারীদের রোষের মুখে পড়ল শহরের স্কুল পড়ুয়ারা। আমহার্স্ট স্ট্রিট থানা এলাকায় একটি স্কুলের পুল কার লক্ষ্য করে ইঁট ছোড়ার অভিযোগ উঠল বনধ সমর্থনকারীদের বিরুদ্ধে। যে ঘটনায় একটি শিশু জখম হয়েছে বলে খবর। বনধ সমর্থনকারীদের এমন হামলায় স্বভাবতই আতঙ্কিত হয়ে পড়ে বাকি শিশুরাও। আতঙ্কের রেশ পড়ুয়াদের বাবা-মায়ের চোখেমুখেও। এ ঘটনায় আঙুল উঠেছে এসএফআইয়ের বিরুদ্ধে। যদিও পুল কার হামলার অভিযোগ অস্বীকার করে এসএফআইের পাল্টা দাবি, তৃণমূল জড়িত এ ঘটনায়। ইতিমধ্যেই ঘটনায় ২১ জনকে আটক করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

সূত্র মারফৎ জানা গিয়েছে, বুধবার দুপুরে আমহার্স্ট স্ট্রিট থানা এলাকায় একটি স্কুলের পুল কার লক্ষ্য করে ইঁট ছোড়ে বনধ সমর্থনকারীরা। একটি মিছিল বেরোয় ওই এলাকায়। সেই মিছিল ঘিরেই উত্তেজনা ছড়ায়। প্রথমে শম্ভুলাল শ্রীবাস্তব নামে এক ব্যক্তির একটি সাদা ট্যাক্সিতে ভাঙচুর চালানো হয়। তারপরই পুল কারকে টার্গেট করে বিক্ষোভকারীরা। হামলার ঘটনার পর আতঙ্কিত কয়েকজনকে কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

bharat bandh, ভারত বনধ এই ট্যাক্সিতে ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ। ছবি: শশী ঘোষ

আরও পড়ুন, Bharat Bandh 2019 Live: শিশুদের পুল কারের ওপর হামলা বনধ সমর্থকদের

এ ঘটনা প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য বলেন, “আমরা মিছিল করছিলাম। সেসময় পুলিশ আচমকা আমাদের উপর আক্রমণ করে, লাঠিচার্জ চালিয়ে গ্রেফতার করে। পরে শুনলাম পুল কার ভাঙচুর করা হয়েছে। ওই মিছিলেই আমরা ছিলাম। কিন্তু এসব আমরা করিনি।” এ ঘটনায় তৃণমূলের দিকে আঙুল তুলেছেন তিনি। তাঁর অভিযোগ, “আমার ধারণা, তৃণমূল লোক ঢুকিয়ে এসব করেছে।”

পুল কারে হামলার ঘটনায় ইতিমধ্যেই ২১ জনকে আটক করা হয়েছে বলে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানিয়েছেন ডিসি নর্থ দেবাশিস সরকার। তিনি বলেন, “২১ জনকে আটক করা হয়েছে। যা আইনি পদক্ষেপ গ্রহণ করার তা করা হবে। কারা জড়িত আমরা খতিয়ে দেখছি। একজন সামান্য আহত হয়েছে। গাড়ি ভাঙচুর করা হয়েছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bharat bandh 2019 kolkata amherst street poolcar sfi tmc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X