scorecardresearch

বড় খবর

কমিটি ঘোষণার বিতর্কের মাঝেই ‘নবান্ন চলো’-র ডাক যুব মোর্চার

কেন জেলা সভাপতিদের নাম ঘোষণার পরও বাতিল করা হল? কেনই বা ফের কোনও পরিবর্তন না করে সেই তালিকাই ঘোষণা করা হল?

কমিটি ঘোষণার বিতর্কের মাঝেই ‘নবান্ন চলো’-র ডাক যুব মোর্চার
দলীয় কর্মী খুনে সিবিআই তদন্ত দাবি বিজেপির।

এর আগে জেলার যুব সভাপতিদের নাম ঘোষণা করে বাতিল করে দিয়েছিল বিজেপির রাজ্য যুব মোর্চা। রবিবার ফের সেই পুরনো তালিকাকেই মান্যতা দিল মোর্চা। এদিন মোর্চার রাজ্য কমিটির পদাধিকারীদের নাম ঘোষণা করেন যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। শুধু কী দলীয় নিয়মের গ্যারাকলের জন্যই একই তালিকা দুবার ঘোষণা করা হল? উঠছে এই প্রশ্ন। পাশাপাশি সেপ্টেম্বরের শেষে নবান্ন অভিযানের ডাক দিচ্ছে যুব মোর্চা।

কেন জেলা সভাপতিদের নাম ঘোষণার পরও বাতিল করা হল? কেনই বা ফের কোনও পরিবর্তন না করে সেই তালিকাই ঘোষণা করা হল? এই নিয়ে বিতর্ক চলছিল। বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ বলেন, “রাজ্যে ২ বছর হয়েছে দলে যোগ দিয়েছি। নিয়ম রয়েছে আগে রাজ্য কমিটি ঘোষণা করা হবে। তারপর জেলা কমিটি ঘোষণা করার নিয়ম। সেই কারণে আগে ঘোষিত জেলা সভাপতিদের নাম বাতিল করা হয়েছিল। তবে তাঁরা এখন বহাল থাকবেন। সেই তালিকার কোনও পরিবর্তন হচ্ছে না। পরিবর্তন হলে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পরামর্শ অনুযায়ী পরিবর্তন করা হবে।”

প্রকাশ্যে যুব মোর্চার সভাপতি নিয়ম-নীতির যুক্তি দিলেও দলের অন্দরে এই নিয়ে গুঞ্জন রয়েছে। তবে জেলা সভাপতিদের তালিকা ঘোষণা করে দেওয়ার পর, তা বাতিল করা, ফের সেই তালিকা ঘোষণা করা নিয়ে বিতর্ক রয়েছে। নতুন কমিটিতে যুব মোর্চার রাজ্য সহসভাপতি পদে রাখা হয়েছে যাবদপুর লোকসভার বিজেপি প্রার্থী অনুপম হাজরাকে। ৬ জন সহসভাপতি, দুজন সাধারণ সম্পাদক, ৫ জন সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। সূত্রের খবর, এই কমিটি নিয়েই মূলত বিতর্ক দেখা দেয়।

নবান্ন অভিযানের ডাক দেওয়া হবে বলে জানিয়ে দেন সৌমিত্র খাঁ। তিনি বলেন, “আগামী এক মাসের মধ্যে রাজ্যব্যাপী ১ লক্ষ সভা করবে যুব মোর্চা। সেপ্টেম্বরের শেষের দিকে নবান্ন চলো-র ডাক দেওয়া হবে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bharatiya janata yuva morcha west bengal new state committee 2020