‘তৃণমূল আবির খেলেছে, ডিস্কো ডান্স করেছে, শেষে আদালতে ধাক্কা খেয়েছে’

‘‘তৃণমূল আজ বার্তা পেয়ে গিয়েছে। তৃণমূল আবির খেলেছে, ডিস্কো ডান্স করেছে, তারপর ধাক্কা খেয়ে বিকেলে বাড়ি ফিরে গিয়েছে’’।

By: Kolkata  Updated: January 3, 2020, 12:15:32 PM

ভাটপাড়া পুরসভায় সকালে ‘ধাক্কা’ খেয়েছিল বিজেপি। সন্ধেয় ‘ধাক্কা’ খেল তৃণমূল। এ নিয়েই বৃহস্পতিবার দিনভর সরগরম রইল বঙ্গ রাজনীতি। ভাটপাড়া পুরসভায় তৃণমূলের অনাস্থা প্রস্তাব খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। আদালতের এই নির্দেশকে ‘সত্যের জয়’ বলে বর্ণনা করেছেন বিজেপি সাংসদ অর্জুন সিং।এ প্রসঙ্গে তৃণমূলকে বিঁধে বিজেপি সাংসদ বলেন, ‘‘‘তৃণমূল আজ বার্তা পেয়ে গিয়েছে। তৃণমূল আবির খেলেছে, ডিস্কো ডান্স করেছে, তারপর ধাক্কা খেয়ে বিকেলে বাড়ি ফিরে গিয়েছে’’। অন্যদিকে, হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শুক্রবার ডিভিশন বেঞ্চে যাচ্ছে তৃণমূল। একথা জানিয়েছেন জেলা তৃণমূল সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

উল্লেখ্য, নতুন বছরের শুরুতে ভাটপাড়ায় দাপট কায়েম নিয়ে তৃণমূল-বিজেপি চাপানউতোর নয়া মোড় নেয়। অর্জুন গড়ে ‘হানা’ দিয়ে ভাটপাড়া পুরসভা ‘পুনর্দখল’ করে মমতা বাহিনী। এদিন আস্থা ভোটে ১৯-০ ব্যবধানে জিতে ভাটপাড়া পুরসভা ‘পুনরুদ্ধার’ করে বলে দাবি তৃণমূলের। বেআইনিভাবে আস্থা ভোট করানোর অভিযোগ তুলে এদিন ভোটাভুটিতে অংশ নেয়নি বিজেপি। তৃণমূলের আনা অনাস্থা প্রস্তাবকে চ্যালেঞ্জ করে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় পদ্মশিবির। বিজেপির আবেদনের শুনানিতে এই অনাস্থা প্রস্তাব খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: ‘বাচ্চা ছেলে অর্জুন জানে না, শীঘ্রই বাংলায় বিজেপি পাতালে চলে যাবে’

Jyotipriya Mallick, জ্যোতিপ্রিয় মল্লিক, অর্জুন সিং, জ্যোতিপ্রিয়, অর্জুন, Jyotipriya Mallick slams arjun singh, arjun singh, bhatpara municipality,ভাটপাড়া পুরসভা, bhatpara municipality news,ভাটপাড়া পুরসভার খবর, bhatpara ভাটপাড়া, bhatpara news, jyotipriyo mullick, জ্যোতিপ্রিয় মল্লিক, অর্জুন সিং, arjun singh, tmc, bjp, তৃণমূল, বিজেপি, mamata banerjee, মমতা বন্দ্যোপাধ্যায়, mukul roy, মুকুল রায়, ভাটপাড়া পুরসভা পুনর্দখল তৃণমূলের, arjun singh, অর্জুন সিং, ভাটপাড়ার খবর, ভাটপাড়া, ভাটপাড়া পুরসভা, হাইকোর্ট, তৃণমূল, বিজেপি অর্জুন সিং। ছবি: ফেসবুক।

হাইকোর্টের নির্দেশ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে বিজেপি সাংসদ অর্জুন সিং বলেন, ‘‘সত্যের জয় হল। মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতাকে মানুষের উপর জোর করে চাপিয়ে দেওয়ার চক্রান্ত করছেন। গণতান্ত্রিক পদ্ধতি মানেন না, দেশের আইন মানেন না। পুলিশকে দিয়ে জোর করে ভাটপাড়া পুরসভা দখল করার যে চক্রান্ত, আজ মহামান্য আদালত তাতে ধাক্কা দিল। আদালত স্পষ্ট ভাষায় বলেছে, আইন না মেনে গোটা প্রক্রিয়া হয়েছে’’।

আরও পড়ুন: বঙ্গ বিজেপির সভাপতি পদে কি দিলীপ ঘোষ? মুখ খুললেন নিজেই

প্রসঙ্গত, অর্জুন সিংয়ের বিজেপিতে যোগদানের পরই ভাটপাড়া পুরসভার পুরপ্রধান পদ থেকে তাঁকে সরাতে উঠেপড়ে লাগে তাঁরই পুরানো দল তৃণমূল। গত বছরের ৮ এপ্রিল ভাটপাড়া পুরসভায় আস্থা ভোটে পুরপ্রধান পদ থেকে অর্জুন সিংকে অপসারিত করা হয়। সেদিন ২২-১১ ভোটে হেরে যান অর্জুন। এরপরই গত বছর জুন মাসে ভাটপাড়া পুরসভা ফের ‘দখল’ করে বিজেপি। ভাটপাড়ার চেয়ারম্যান নির্বাচিত করা হয় অর্জুন সিংয়ের ভাইপো সৌরভ সিংকে।

আরও পড়ুন: Private: দিলীপের সামনেই বিজেপিতে চরম গোলমাল

অন্যদিকে, লোকসভা নির্বাচনে বঙ্গে বিজেপির উত্থানের পরপরই মুকুল রায়ের হাত ধরে একের পর এক পুরসভা ‘দখল’ করে বিজেপি। এরপরই দুর্গ বাঁচাতে হাতছাড়া পুরসভা পুনরুদ্ধারে নামে জোড়াফুল শিবির। বিজেপির হাতে চলে যাওয়া একের পর এক পুরসভা ‘পুনর্দখল’ করে তৃণমূল। সেই প্রচেষ্টার অঙ্গ হিসাবে ভাটপাড়া ‘পুনর্দখল’ করে ফের সফল হল মমতা বাহিনী, এমনটা যখন মনে করা হচ্ছিল ঠিক তখনই হাইকোর্টের এই সিদ্ধান্ত রাজ্যের শাসক দলের অস্বস্তি নিঃসন্দেহে বাড়াল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bhatpara municipality arjun singh jyotipriya mallick tmc bjp floor test live updates calcutta high court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Weather Update
X