scorecardresearch

চেনা মাঠেই ‘দিদি’র নজিরবিহীন প্রচার পরিকল্পনা, আগামী সপ্তাহে ভবানীপুরে ম্যারাথন সভা মমতার

আপাত দৃষ্টিতে এই কেন্দ্রে জোড়া-ফুলের অ্যাডভানটেজ। কিন্তু মুখ্যমন্ত্রিত্ব টেঁকাতে তৃণমূল নেত্রীর মরণ-বাঁচন লড়াই।

চেনা মাঠেই ‘দিদি’র নজিরবিহীন প্রচার পরিকল্পনা, আগামী সপ্তাহে ভবানীপুরে ম্যারাথন সভা মমতার
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)।

ভবানীপুর, তৃণমূলের গড়। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘরের মাঠ। সেখানেই উপনির্বাচন ৩০ সেপ্টেম্বর। আপাত দৃষ্টিতে এই কেন্দ্রে জোড়া-ফুলের অ্যাডভানটেজ থাকলেও মুখ্যমন্ত্রিত্ব টেঁকাতে তৃণমূল নেত্রীর মরণ-বাঁচন লড়াই। অন্যদিকে, বাংলা জয়ের স্বপ্ন অধরা থাকলেও মমতাকে ফের বেগ দিতে ভবানীপুরে বিজেপি প্রার্থী করেছে ‘লড়াকু’ নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে। প্রচারেও আসছেন দিলীপ-শুভেন্দুরা। তাই চেনা জমিতেও ফাঁক রাখতে রাজি নয় তৃণমূল। ‘দিদি’র সমর্থনে ভবানীপুরে এবার নজিরবিহীন প্রচার পরিকল্পনা করেছে রাজ্যের শাসক দল। ভবানীপুর সংলগ্ন দক্ষিণ কলকাতা থেকে নির্বাচিত রাজ্যের মন্ত্রী, বিধায়করা নিয়ম করে প্রচার সারছেন নেত্রীর হয়ে। এবার প্রচারে দেখা যাবে মমতা বন্দ্যোপাধ্যায়কেও।

আগামী সপ্তাহ থেকেই ভবানীপুরের উপনির্বাচনে প্রচার চালাবেন স্বয়ং তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সপ্তাহভর প্রচার সভা রয়েছে তাঁর। ২১ থেকে ২৬ সেপ্টেম্বর টানা প্রচার কর্মসূচি সারবেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন- ‘এখানে ডাকলে ঘেরাও করবে, ঢিল মারবে’, ED তলবে অভিষেককে বিঁধলেন দিলীপ

সূচি অনুসারে, ২১ সেপ্টেম্বর একবালপুরের ইব্রাহিম রোডে সভা করবেন প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। ২২ সেপ্টেম্বর তাঁর সভা রয়েছে চেতলার অহিন্দ্র মঞ্চে। ২৩ সেপ্টেম্বর তিনি প্রচার সভা করবেন চক্রবেড়িয়া উত্তর ও পদ্মপুকুর রোডের সংযোগস্থলের সভামঞ্চে। ২৫ সেপ্টেম্বর কলিন লেন ও শেক্সপিয়র সরণী থানার সামনে রয়েছে মুখ্যমন্ত্রীর নির্বাচনী সভা। ২৬ সেপ্টেম্বর নিজের পাড়া হরিশ চ্যাটার্জি স্ট্রিটের মুখে একটি সভা করার কথা মমতার।

আরও পড়ুন- সরকারি কাজে বাধা-বচসা-অশান্তি, কুণালকে নোটিস খোয়াই থানার

উপনির্বাচন ঘোষণার পর থেকে ইতিমধ্যেই ভবানীপুরের গুরুদ্বার ও গোল মন্দিরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেরেছেন জনসংযোগ। গত বৃহস্পতিবার গিয়েছিলেন লেডিজ পার্কেও। সেখানে বিজেপিকে কটাক্ষ করে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দেন তিনি। বলেন, ‘ নন্দীগ্রামকে পাকিস্তান বলেছে, ভবানীপুরকেও পাকিস্তান বলছে। বিজেপির যে কায়দা, সেটা আমার পছন্দ নয়। নোটবন্দির সময় কী হয়েছিল, আপনারা দেখেছেন। আমি রোজ বড়বাজার যেতাম, ব্যবসায়ীদের সঙ্গে কথা বলতাম। আমি কারও খারাপ চাই না। আমি মসজিদে গিয়েছিলাম বলে, বিজেপি কটাক্ষ করছে। আমি মন্দিরে গেলাম, গুরুদ্বারে গেলাম, যে যার ধর্ম, তাই করুন।’

এদিকে বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে প্রায় রোজই ভবানীপুরে যাচ্ছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মনোনয়ন জমার সময় প্রার্থীর সঙ্গেই ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাসংদ অর্জুন সিংরা। বিজেপি সূ্রে খবর, আগামী ২২ সেপ্টেম্বর প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের হয়ে উপনির্বাচনে প্রচার করবেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী। পর দিন, ২৪ সেপ্টেম্বর প্রচারে আসছেন দিল্লির সাংসদ মনোজ তিওয়ারী।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bhawanipur by election tmc candidate mamata banerjees campaign will start from next week