scorecardresearch

বড় খবর

তৃণমূলের প্রচারে ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন, ভিড়ে ঠাসা সভায় শিকেয় কোভিড-বিধি

করোনাকালে তৃণমূল প্রার্থীর হয়ে পুরভোটের প্রচারে এসেছিলেন বীরভূমের ভুবন বাদ্যকর।

Bhuban Badyakar, famous for singing raw almonds in the election campaign in support of Trinamool candidate in Ward No. 14 of Asansol
আসানসোলে তৃণমূল প্রার্থীর হয়ে ভোটের প্রচারে ভুবন বাদ্যকর। ছবি: অনির্বাণ কর্মকার

‘কাঁচা বাদাম’ গান গেয়ে রাতারাতি জনপ্রিয় হয়ে যাওয়া ভুবন বাদ্যকর এবার ভোটের প্রচারে। করোনা পরিস্থিতির মধ্যেও আসানসোলের ১৪ নম্বর ওয়ার্ডে এসে তৃণমূল প্রার্থীর হয়ে গলা ফাটালেন ভুবন। ভুবন বাদ্যকরের উপস্থিতিতে করোনাকালে এ যেন ছিল ঝুঁকির সভা। অনেকের মুখেই ছিল না মাস্ক।

কোভিড বিধি শিকেয় তুলে কার্যত একে অপরের ঘাড়ে চড়ে ভুবনের গান শোনা ও তাঁর সঙ্গে সেলফি তোলার ধুম। মহামারীর কালে বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে তৃণমূলের এই সভায় ক্ষুব্ধ আসানসোলের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল। তাঁর কথায়, ‘বাংলায় তৃণমূলের জন্য এক নিয়ম ও বাকি দলগুলির জন্য অন্য নিয়ম’।

আসানসোল পুর নিগমের ১৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী উৎপল সিংহ। সোমবার তৃণমূল প্রার্থীর হয়ে পড়িড়া গ্রামে প্রচারে এসেছিলেন ‘কাঁচা বাদাম’ গান খ্যাত ভুবন বাদ্যকর। গ্রাম ঘুরে চলল প্রচার। করোনা বিধি লাটে ওঠার জোগাড়। কেউ কেউ মাস্ক পরলেও ভুবন-উৎপলের সঙ্গে হাঁটা অধিকাংশই ছিলেন মাস্কহীন। এরপর সভাস্থলে উপচে পড়া ভিড়ে শিকেয় করোনা বিধি। ভিড়ে ঠাসা সভায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কা ছিল প্রবল।

আসানসোলের ১৪ নং ওয়ার্ডে তৃণমূল প্রার্থীর প্রচারে ভুবন বাদ্যকর। ছবি: অনির্বাণ কর্মকার

প্রকাশ্য দিবালোকে করোনা বিধি শিকেয় তুলে জমজমাট এই রাজনৈতিক প্রচারে বাধা দিতে দেখা গেল না পুলিশকেও। ভুবন বাদ্যকর সভায় উপস্থিত জনতার মন ভারতে ধরলেন গান, হৈ হৈ করে করতালি দিয়ে তাঁকে অভিনন্দন জানাতে থাকলেন উপস্থিত তৃণমূলের কর্মী-সমর্থকরা। কেউ আবার ভুবনের ফোন নম্বর চেয়ে নিলেন। তৃণমূল প্রার্থী উৎপল সিংহকে বিপুল ভোটে জয়ী করার আবেদন ভুবনের মুখে।

রাজ্যে করোনা বিধি-নিষেধ জারি থাকাকালীন তৃণমূলের এই সভা-প্রচারকে কাঠগড়ায় তুলে সোচ্চার আসানসোলের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।

তিনি বলেন, ”২২ জানুয়ারি পর্যন্ত ভোট প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে জাতীয় নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গে তৃণমূলের হয়ে কাজ করছে রাজ্য নির্বাচন কমিশন। এখানে তৃণমূলের জন্য এক নিয়ম অন্য দলের জন্য এক নিয়ম। হাজার-হাজার মানুষকে নিয়ে এসে সভা হল। বিনা মাস্কে কাঁচা বাদাম খ্যাত শিল্পীর গান শুনলেন তাঁরা। কিছুদিন আগে দিলীপ ঘোষকে আসানসোল পুলিশ অপদস্থ করল। গত ৭২ ঘণ্টায় ৭ জন সরকারি হাসপাতালে মারা গেলেন। এই সভার পর সংক্রমণ তো আরও বাড়বে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bhuban badyakar famous for singing raw almonds in the election campaign in support of trinamool candidate in ward no 14 of asansol