মমতার সঙ্গে লকডাউনে বিমানে চড়ে কলকাতায় দেখা করতে এসেছেন, বড় অভিযোগ বিজেপির

একটি বিবৃতিতে বিহারের রাজ্য বিজেপির মুখপাত্র নিখিল আনন্দ প্রশ্ন তোলেন যে কীভাবে সরকারের কিংবা বিমান সংস্থার কোনও আধিকারিক না হয়েও এই লকডাউনে তিনি বিমানে করে কলকাতা যাওয়ার অনুমতি পেলেন।

By:
Edited By: Pallabi Dey Patna  April 24, 2020, 12:21:03 PM

করোনা আবহে লকডাউন নিষেধাজ্ঞা উড়িয়ে কার্গো বিমানে চেপে কলকাতা ভ্রমণের অভিযোগ উঠল ভোটকুশলী প্রশান্ত কিশোরের বিরুদ্ধে। বৃহস্পতিবারই পিকের দিকে এই অভিযোগের আঙুল তুলছে বিহার বিজেপি। এমনকী তাঁরা এও বলেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই কলকাতা আসার সুযোগ পেয়েছেন পিকে।

প্রসঙ্গত, ভোটকুশলী তাঁর প্রথম জীবনে বিজেপির হয়ে কাজ করলেও সাম্প্রতিক বেশ কয়েকটি ঘটনায় পদ্মশিবিরের বিরুদ্ধে সুরও চড়ান। কিন্তু এমন বক্তব্য সামনে আসতেই কিছুটা ক্ষোভের সুরেই পিকে জানান যে এই অভিযোগ যদি প্রমাণিত হয় তাহলে স্বেচ্ছায় তিনি তাঁর এই কাজ থেকে অবসর নেবেন। তিনি এও বলেন যারা এই ধরনের মিথ্যে দোষারোপ করেছেন তাঁদের অবিলম্বে ক্ষমা চাওয়া উচিত।

একটি বিবৃতিতে বিহারের রাজ্য বিজেপির মুখপাত্র নিখিল আনন্দ প্রশ্ন তোলেন যে কীভাবে সরকারের কিংবা বিমান সংস্থার কোনও আধিকারিক না হয়েও এই লকডাউনে তিনি বিমানে করে কলকাতা যাওয়ার অনুমতি পেলেন। তিনি বলেন, “লকডাউনে ওনার এই ধরনের ভ্রমণকে কেন অবৈধ হিসেবে বলা হবে না?” বিজেপির পক্ষ থেকে বলা হয় যে, “আমরা দাবি করছি যে তথ্য দেখিয়ে উনি কলকাতা যাওয়ার অনুমতি পেয়েছেন তা জনসমক্ষে প্রকাশ করা হোক। অন্যথায় আমরা ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ এবং বিমান মন্ত্রকের উপর এই তদন্ত করার জন্য চাপ প্রয়োগ করব।”

নিখিল আনন্দ আরও বলেন পশ্চিমবঙ্গে করোনা ভাইরাস মোকাবিলা করতে ব্যর্থ হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী কেন্দ্রের পাঠানো তহবিল এবং কিটসও ব্যবহার করছেন না। এই প্রেক্ষাপটে আগামী নির্বাচনের কথা মাথায় রেখেই তাঁর ইমেজকে তুলে ধরতে তিনি প্রশান্ত কিশোরকে ডেকে পাঠান।

বিজেপির তরফে এই অভিযোগ শোনার পরই সংবাদসংস্থা পিটিআইকে প্রশান্ত কিশোর বলেন, “যদি তিনি সত্যি কথাই বলে থাকেন, তবে তাঁকে এটাও বলতে হবে যে আমি কোন ফ্লাইট ধরেছিলাম, কখন ধরেছিলাম এবং কখন কলকাতায় নেমেছি। তা যদি উনি না বলতে পারেন তাহলে তাঁকে ক্ষমা চাইতে হবে। আর যদি ঘটনা সত্যি হয় তাহলে আমি আমার কাজ থেকে অবসর নিয়ে নেব।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bihar bjp alleges prashant kishor travelled during lockdown to meet mamata banerjee prove it says poll strategist

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X