বড় খবর


‘বাংলায় আসছি, একুশে লড়বে এআইএমআইএম’, ঘোষণা ওয়েইসির

‘‘…অধীর চৌধুরীকে জবাব দিতে হবে, ওঁর কেন্দ্রে মুসলিমদের করুণ অবস্থা কেন। ওঁকে বলতে হবে, উনি মুসলিমদের জন্য় কী করেছেন’’।

আসাদুদ্দিন ওয়েইসি, Asaduddin Owaisi
আসাদুদ্দিন ওয়েইসি

বিহারের ৫ আসনে কব্জা করার পর এবার বাংলায় নজর আসাদুদ্দিন ওয়েইসির। একুশে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে লড়বে এআইএমআইএম, বিহার রায়ের পর এমনটাই জানিয়ে দিলেন ওয়েইসি। তাঁর কথায়, ‘‘বাংলায় আসছে এআইএমআইএম’’। এআইএমআইএম প্রেসিডেন্টের এই ঘোষণায় বাংলায় শাসকদলের রক্তচাপ বাড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

উল্লেখ্য়, বিহার নির্বাচনে যে ৫টি আসন দখল করেছে ওয়েইসির দল, তার ৪টিই পশ্চিমবঙ্গ ঘেঁষা এলাকা। মহাজোটের মুসলিম ভোটে ভাগ বসিয়ে আদতে বিজেপিকে সুবিধে করে দিয়েছে বলে এআইএমআইএমের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিরোধীরা। মহাজোটের মতো বাংলায় তৃণমূলের মুসলিম ভোটব্যাঙ্কে ভাগ বসালে মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুরের মতো সীমান্ত লাগোয়া জেলায় ভরাডুবি হতে পারে ঘাসফুল শিবিরের। এমনই মত পর্যবেক্ষদের একাংশের। আর সেকারণেই ওয়েইসির দলকে নিয়ে মাথাব্য়থা শাসকদলের।

আরও পড়ুন: মোদীর জন্য়ই বিহার জয় এনডিএ-র: চিরাগ

ওয়েইসির দলকে বিজেপির ‘বি-টিম’ বলে কটাক্ষ করেছে কংগ্রেস। ভোট কাটা পার্টি বলে বিঁধেছেন লোকসভার কংগ্রেস নেতা তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। অধীরকে নিশানা করে ওয়েইসি পাল্টা বলেছেন, ‘‘…অধীর চৌধুরীকে জবাব দিতে হবে, ওঁর কেন্দ্রে মুসলিমদের করুণ অবস্থা কেন। ওঁকে বলতে হবে, উনি মুসলিমদের জন্য় কী করেছেন’’।

বিরোধীদের অভিযোগের পাল্টা ওয়েইসি এদিন বলেছেন, ‘‘তাহলে কী আমরা ভোটে লড়ব না! আপনারা (কংগ্রেস) শিবসেনার সঙ্গে মহারাষ্ট্রে সরকার গড়লেন…আমি পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশে লড়ব। দেশের অন্য়ান্য় প্রান্তের নির্বাচনেও লড়ব…ভোটে লড়ার জন্য় কি অন্য় কারও থেকে অনুমতি নিতে হবে নাকি’’।

তবে, একা লড়বেন নাকি জোটবদ্ধ হয়ে ভোটে লড়বে তাঁর দল, সে ব্য়াপারে স্পষ্ট করেননি ওয়েইসি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bihar poll boost aimim plans to contest in up west bengal polls says owaisi

Next Story
রাজ্যের মন্ত্রীর বক্তব্যের কড়া প্রতিক্রিয়া তৃণমূল সাংসদের, ‘আগামী দিন বলবে কে মীরজাফর’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com